ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ২৩ মে ২০২৪   আপডেট: ১৬:৪৩, ২৩ মে ২০২৪
ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

সাতক্ষীরায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা

ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবিলায় সাতক্ষীরায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা আয়োজন করা হয়েছে। সভায় জেলায় সকল সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

বৃহস্পতিবার (২৩ মে) সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই সভা আয়োজন করা হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে সংশ্লিষ্ট জেলা ও উপজেলা পর্যায়ের কর্মকর্তারা প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন। সভায় জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির বলেন, ‘ঘূর্ণিঝড় ‘রেমাল’ মোকাবেলায় ইতোমধ্যে সর্বাত্মক প্রস্তুতি নেওয়া শুরু হয়েছে। আগামী শুক্রবার ও শনিবার জেলায় সকল সরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এ ছাড়া উপকূলীয় এলাকার বেশি ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ চিহ্নিত করে বালি ও জিও ব্যাগ দিয়ে সংস্কার করার পাশাপাশি স্থানীয়ভাবে ঝুঁকিপুর্ণ এলাকার আশ্রয়কেন্দ্রগুলো প্রস্তুত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় ‘রেমাল’মোকাবেলায় ১৬৯টি আশ্রয় কেন্দ্রসহ ৮৮৭টি শিক্ষা প্রতিষ্ঠান ব্যবহারের উপযোগী করা হচ্ছে। এ ছাড়া ৬ হাজার স্বেচ্ছাসেবক প্রস্তুত রাখা হয়েছে জরুরি কাজে অংশগ্রহণের জন্য। এ ছাড়া জরুরি ত্রাণ কার্যে ব্যবহারের জন্য ৫ লাখ ২৫ হাজার টাকা মজুত রয়েছে।

প্রস্তুতি সভায় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগ সাতক্ষীরার উপ-পরিচালক মাশরুবা ফেরদৌস, পানি উন্নয়ন বোর্ড বিভাগ-১ এর নির্বাহী প্রকৌশলী মো. সালাউদ্দীন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সরোয়ার হোসেনসহ সাতক্ষীরা আবহাওয়া অফিসের অফিসার ইনচার্জ জুলফিকার আলী রিপনসহ জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তাবৃন্দ।

শাহীন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়