ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

সুনামগঞ্জের অনেক এলাকা বিদ্যুৎবিহীন

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০০, ২৭ মে ২০২৪  
সুনামগঞ্জের অনেক এলাকা বিদ্যুৎবিহীন

সুনামগঞ্জের বিভিন্ন উপজেলায় ঝড়ো হাওয়াসহ বৃষ্টির কারণে কিছু এলাকা বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন হাজারো গ্রাহক।

সোমবার (২৭ মে) সকাল থেকে একাধিকবার লোডশেডিংয়ের কবলে পড়েছেন গ্রাহকরা। পরে সন্ধ্যা ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত সুনামগঞ্জ সদর উপজেলার আমবাড়ি ফিডার ও দিরাই ফিডারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

সুনামগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সূত্রে জানা গেছে, সিলেট অঞ্চলের ওপর দিয়ে ঘণ্টায় ৬০-৮০ কিলোমিটার বেগে বৃষ্টিসহ ঝড়ো হাওয়া বয়ে যাওয়ার কারণে সুনামগঞ্জ সদর উপজেলা আমবাড়ি ফিডার সন্ধ্যায় বন্ধ হয়ে গেছে। এছাড়া দিরাই ফিডার সকাল থেকে বন্ধ রয়েছে। এতে সুনামগঞ্জ সদর উপজেলা ও দিরাইয়ের হাজার হাজার গ্রাহক বিদ্যুৎবিহীন অবস্থায় আছে। তবে এসব এলাকায় বৃষ্টি কমলে স্বাভাবিক করার কাজ শুরু হবে বলে জানিয়েছে বিদ্যুৎ অফিস।

এর আগের দিন রোববার (২৬ মে) সন্ধ্যা থেকে একাধিকবার লোডশেডিং হয়। পরে রাত সাড়ে ৯টা থেকে একটানা ৫ ঘণ্টা বন্ধ ছিলো বিদ্যুৎ সরবরাহ।

পৌর শহরের দোকানি রাজু তালুকদার বলেন, সারাদিন থেকেই আমাদের এলাকায় কারেন্ট নেই। দোকানের সব আইসক্রিমজাত জিনিসপত্রে ব্যাপক ক্ষতি হচ্ছে। চার্জ লাইট সন্ধ্যা থেকে জ্বলতে জ্বলতে এখন নিভে গেছে। তাই দোকান বন্ধ করে চলে যাচ্ছি।

শহরের ষোলঘর এলাকার বাসিন্দা অহনা চৌধুরী বলেন, বিকেলে অনেকটা সময় বিদ্যুৎ নাই,লাইন মোবাইল সব বন্ধ হয়ে গেছে। কখন বিদ্যুৎ আসবে কেউ জানে না। দুদিন থেকে বিদ্যুৎ না থাকায় চরম বিপদে আছি।

সুনামগঞ্জ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. আবু নুয়মান বলেন, ঝড়বৃষ্টির কারণে জেলার বিভিন্ন লাইনে সমস্যা হয়েছে। বর্তমানে সুনামগঞ্জের দুটি ফিডারের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। প্রচণ্ড ঝড় বৃষ্টি থাকার কারণে মেরামতের কাজ করা যাচ্ছে না।

বিদ্যুৎ কখন চালু হতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, যে সব ফিডারের বিদ্যুৎ বন্ধ আছে; সে সব ফিডারের বিদ্যুৎ সরবরাহ আজ বা কাল হবে। আমরা পুরোপুরি প্রস্তুত আছি বৃষ্টি কমলে সংযোগ স্বাভাবিক করার কাজ শুরু হবে।

মনোয়ার/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়