ঢাকা     শুক্রবার   ১৪ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ৩০ ১৪২৭ ||  ২৩ জ্বিলহজ্জ ১৪৪১

চৌদ্দ বছরে জবির মার্কেটিং বিভাগ

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৯, ১৪ জুলাই ২০২০  
চৌদ্দ বছরে জবির মার্কেটিং বিভাগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রতিষ্ঠার প্রায় দুই বছর পর ২০০৭ সালের ৭ জুলাই যাত্রা শুরু হয় বিশ্ববিদ্যালয়টির মার্কেটিং বিভাগ। ব্যবসায় শিক্ষা অনুষদের এই অন্যতম গুরুত্বপূর্ণ বিভাগটি এবার ১৪তম বছরে পা রাখলো। নিজ বিভাগকে ঘিরে শিক্ষার্থীদের রয়েছে সীমাহীন ভালো লাগা। আছে শত-সহস্র অনুভূতি। বিভাগটি নিয়ে এর শিক্ষার্থীদের মনের উচ্ছ্বাস তুলে ধরেছেন একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও সাংবাদিক আরিয়ান রবিন সুমন।

লামিয়া আহমেদ, ২য় বর্ষ, মার্কেটিং বিভাগ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় একটি ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার শুরুর দিকেই আমার ভালোবাসার বিভাগের পথচলা আরম্ভ হয়। মার্কেটিং বিভাগে ভর্তি হতে পেরে খুবই গর্ববোধ করছি। অন্যান্য বিভাগ থেকে এ বিভাগটি ভিন্নরকম। বিভাগের পরিবেশ এবং সব প্রকার সুযোগ-সুবিধার জন্যই এটি অন্য বিভাগের থেকে আলাদা।

মনোরম ক্লাস-রুমের ব্যবস্থা রয়েছে এখানে। প্রতি ক্লাসে আছে মাল্টিমিডিয়া সুবিধা। ক্লাসরুমে এসির ব্যবস্থা রয়েছে যা আমাদের গরমে স্বস্তি দেয়। তাছাড়া শিক্ষার্থীদের জন্য কম্পিউটার ল্যাবের ব্যবস্থা রয়েছে। রয়েছে ওয়াইফাই সুবিধাও। তাছাড়া লোডশেডিং সমস্যা সমাধানের জন্য রয়েছে জেনারেটারের সুব্যবস্থা আছে। রয়েছে রিডিং রুমের ব্যবস্থা। সেখানে আমরা লেখাপড়া করতে পারি। এখান থেকে সংগ্রহ করা যায় প্রয়োজনীয় বইসমূহ। বিভাগটি বেশি প্রিয় হয়ে ওঠার কারণ হচ্ছে বিভাগের শিক্ষকরা খুবই আন্তরিক।

উম্মে আয়মান, ১ম বর্ষ, মার্কেটিং বিভাগ

এইতো সেদিন, সবে এইচএসসি পাস করে বহুদিনের লালিত স্বপ্নকে বাস্তবে রূপ দিতে পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার সম্মুখীন হয়েছিলাম। বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগে পড়াশোনা করার সুযোগটা আমার জন্য সত্যি পরম পাওয়া। এইচএসসি থেকেই এই বিষয়ে পড়ার ইচ্ছা ছিলো। ইচ্ছাটা পূরণ হলো।

প্রথমদিন ক্লাসে এসে সব অপরিচিত মুখের মাঝে হারিয়ে গিয়েছিলাম। এরপর সবার সঙ্গে পরিচিত হই। সেদিন থেকেই একটি কথা মস্তিষ্কে গেঁথে গিয়েছিলো- মার্কেটিং বিভাগ শুধু একটি বিভাগ নয়। এটি একটি পরিবার। খুব বেশি সময় এই বিভাগে আমরা না কাটালেও এখানকার শিক্ষক-শিক্ষার্থী-স্টাফসহ সবার আন্তরিকতা ও বন্ধন সত্যিই আমাকে মুগ্ধ করেছে। এ বছর বিভাগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয় অনলাইন সেমিনারে। সেমিনারে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান স্যারসহ বিভাগের অধিকাংশ শিক্ষক-শিক্ষার্থী।

ফারহা মনামী, ৩য় বর্ষ, মার্কেটিং বিভাগ

২০১৭ সালের ডিসেম্বরে ভর্তি হওয়া। ২০১৮ সালের পহেলা জানুয়ারি প্রথম ডিপার্টমেন্টে আসা। এরপর দেখতে দেখতে দু’টা বছর পেরিয়ে গেলো।এই মার্কেটিং ডিপার্টমেন্ট আজ আমার পরিচয়। গর্বের সাথে বলতে পারি- আমি জবির মার্কেটিং ডিপার্টমেন্টের শিক্ষার্থী। আমরা ডিপার্টমেন্টের ১২ তম আবর্তন হিসেবে প্রবেশ করি। এরপর দু’বছরে নতুন আরো দুটি ব্যাচের আগমন। মার্কেটিং ডিপার্টমেন্ট ১৪তম বছরে পদার্পণ করেছে। সত্যি এটি আমাদের জন্য আনন্দের।

প্রকৃতি আশেক, ২য় বর্ষ, মার্কেটিং বিভাগ

ভালোবাসার প্রিয় বিভাগ মার্কেটিং। এক বছরের মতো সময় পার করেছি প্রিয় এই বিভাগে। অনেক বেশি ভালোবেসে ফেলেছি বিভাগটিকে। বিভাগটি আমাকে দিয়েছে সীমাহীন ভালোবাসা। দিয়েছে একঝাঁক বন্ধু যাদের নিয়েই পাড়ি দিতে চাই বহুদূর। আমাদের আড্ডাগুলো। বিকেল থেকে গোধূলি পর্যন্ত আকাশ দেখার মুহূর্তগুলো। টিকে থাকুক সব। টিকে থাকুক আমাদের বন্ধুত্ব।



জবি/মাহফুজ

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়