Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৫ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১০ ১৪২৮ ||  ১৬ সফর ১৪৪৩

শতভাগ টিকা দিয়েই খুলবে ইবি, প্রয়োজনে বিশেষ ব্যবস্থা

ইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩০, ১৪ সেপ্টেম্বর ২০২১  
শতভাগ টিকা দিয়েই খুলবে ইবি, প্রয়োজনে বিশেষ ব্যবস্থা

শতভাগ টিকা নিশ্চিত হলে আগামী ২৭ সেপ্টেম্বরের পর খুলে দেওয়া হবে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। খোলার আগে শতভাগ শিক্ষার্থীকে টিকার আওতায় আনতে সব ধরনের ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে কর্তৃপক্ষ। 

মঙ্গলবার (১৪ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম একথা বলেন। 

তিনি বলেন, এক ডোজ হলেও শিক্ষার্থীদের শতভাগ টিকা নিশ্চিত করে ২৭ সেপ্টেম্বরের পর বিশ্ববিদ্যালয় খুলে দেওয়া হবে। টিকা নিশ্চিত হলে দ্রুততম সময়ে একাডেমিক কমিটির সভা করে খোলার ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন, যেসব শিক্ষার্থী এখনো টিকা গ্রহণ করেনি, তারা জাতীয় পরিচয় পত্র দিয়ে সুরক্ষা অ্যাপে নিবন্ধন করার পর মেসেজ না এলেও সংশ্লিষ্ট টিকা কেন্দ্রে কার্ড নিয়ে গেলে টিকা গ্রহণ করতে পারবে। আর যাদের জাতীয় পরিচয়পত্র নেই, তাদের জন্য আগামী দুই দিনের মধ্যে ইউজিসি একটি বিশেষ অ্যাপ তৈরি করবে। সেখানে শিক্ষার্থীরা জন্মনিবন্ধন নম্বর দিয়ে নিবন্ধন করার পর সুরক্ষা অ্যাপে নিবন্ধর করতে পারবে। এরপরেও টিকা নিতে জটিলতা সৃষ্টি হলে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে টিকা দেওয়ার ব্যবস্থা গ্রহণ করা হবে।

জানা গেছে, শিক্ষা মন্ত্রাণালয়, ইউজিসি ও পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসিদের সাথে বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে একটি সভা হয়েছে। সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয় খোলার বিষয়ে কিছু নিদের্শনা দেওয়া হয়েছে। নিদের্শনা অনুযায়ী সংবাদ সম্মেলনে এসব কথা বলেন উপাচার্য। 

এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়া, প্রক্টর অধ্যাপক  ড. জাহাঙ্গীর হোসেন ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

নাহিদ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়