Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

এনইউএসডিএফের বর্ষপূর্তি উদযাপন ২০ অক্টোবর  

উম্মে হাবিবা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ১৯ অক্টোবর ২০২১  
এনইউএসডিএফের বর্ষপূর্তি উদযাপন ২০ অক্টোবর  

জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শিক্ষা, দক্ষতা উন্নয়ন ও ক্যারিয়ার নিয়ে কাজ করা সংগঠন ‘ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট ফোরাম’-এর ১ বছর পূর্তি উদযাপন করা হবে। 

এ উপলক্ষে আগামীকাল বুধবার (২০ অক্টোবর) পান্থপথের ড্যাফোডিল ইন্টারন্যাশনাল একাডেমি সংলগ্ন বিজয় মিলনায়তনে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। 

পুরো আয়োজনে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে দেশের জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম এবং পিবিএন২৪। 

অনুষ্ঠানে উপস্থিত থাকবেন জাতীয় বিশ্ববিদ্যালয় অধিভুক্ত বিভিন্ন কলেজের শিক্ষক এবং কর্মক্ষেত্রে সফল ব্যক্তিরা।  অতিথি হিসেবে থাকছেন ই-কমার্স প্রতিষ্ঠান সওদাগর.কমের সিইও আরিফ হোসেন, স্টার সিনেপ্লেক্সের এইচআর ও এডমিন হেড লায়লা নাজনীন, ‘দ্য বিজনেস স্ট্যান্ডার্ডের ফাউন্ডার এইচআর হেড ফারহানা রহমান উর্মি এবং ইয়ুথ স্কিল ডেভেলপমেন্ট প্রতিষ্ঠান এক্সসিলেন্স বাংলাদেশের কর্ণধার বেনজির আবরার। এ ছাড়া, হাবিবুল্লাহ বাহার কলেজ ও তেজগাঁও কলেজের শিক্ষক ও শতাধিক শিক্ষার্থী উপস্থিত থাকবেন। 

সংগঠনের প্রেসিডেন্ট রিয়াজ হোসাইন বলেন, ‘শুরুটা যতটা চ্যালেঞ্জিং ছিল এখন তার তুলনায় আরও বেশি সহযোগিতা পাচ্ছি। আমাদের সাথে এখন সারাদেশের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা কাজ করছেন। দেশের করপোরেট সেক্টরে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের প্রফেশনাল স্কিল ডেভেলপমেন্ট নিয়ে কাজ করছি আমরা। সবার সহযোগিতা থাকলে আমাদের লক্ষ্য অর্জনে সফল হবো।’ 

বর্ষপূর্তি অনুষ্ঠানে গোল্ড স্পনসর হিসেবে থাকছে ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট, অ্যাসোসিয়েট পার্টনার হিসেবে থাকছে অনলাইন শপিং মার্কেটপ্লেস ওয়াদি.কম, দ্য হেলেন্স এবং ন্যাশনাল ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (NIST), মেডিস্টোর, এক্সসিলেন্স বাংলাদেশ, এক্সসিলেন্স বাংলাদেশ ডিজিটাল এবং ফটোগ্রাফি পার্টনার ওয়েডিং গ্রাফি।

উল্লেখ্য, শিক্ষা পরবর্তী প্রতিযোগিতামূলক কর্মজীবনের প্রয়োজনীয় দক্ষতা সম্পর্কে সার্বিক দিকনির্দেশনা প্রদানের লক্ষ্য নিয়ে কাজ করা একমাত্র সংগঠন ন্যাশনাল ইউনিভার্সিটি স্কিল ডেভেলপমেন্ট ফোরাম। করোনা মহামারিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা প্রতিষ্ঠিত এ সংগঠনটি জন্মলগ্ন থেকে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক ও করপোরেট প্রফেশনালদের উপস্থিতিতে শিক্ষার্থীদের স্কিল ডেভেলপমেন্ট ওয়ার্কশপ, স্কিল কম্পিটিশন ও লার্নিং সেশনের সফল আয়োজন করেছে। 

বর্তমানে ৫০টিরও বেশি ক্যাম্পাসের ৭৫ জনের বেশি অ্যাম্বাসেডর এবং ১০০ জনের বেশি ক্যাম্পাস টিম মেম্বার নিয়ে পরিচালিত এ সংগঠন এগিয়ে চলেছে। ২০২০ সালের ১০ অক্টোবর স্বপ্নবাজ এক তরুণ রিয়াজ হোসেনের নেতৃত্বে সংগঠনটি প্রতিষ্ঠা লাভ করে।

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়