ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

হাফ ভাড়াসহ ৫ দাবিতে জাবিতে মানববন্ধন

সানভীর ইসলাম, জাবি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৫, ২৩ নভেম্বর ২০২১  
হাফ ভাড়াসহ ৫ দাবিতে জাবিতে মানববন্ধন

হাফ ভাড়া নিশ্চিত ও যাত্রী হয়রানি বন্ধসহ ৫ দফা দাবি নিয়ে মানববন্ধন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা। এসময় তারা চলমান সমস্যার সমাধানের জন্য ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন।

মঙ্গলবার (২৩ নভেম্বর) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন তারা।

এসময় সরকার ও রাজনীতি বিভাগের শিক্ষার্থী সামিয়া হাসান সবার পক্ষ থেকে বলেন, সব রুটের বাসে শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়া নিশ্চিত করা, সর্বনিম্ন ভাড়া ৫ টাকা করা, যাত্রাপথে গণপরিবহনে চেক এবং ওয়েবিল বাতিল করা, বিআরটিএর আইন মেনে গেটলক ও সিটিং সার্ভিস বন্ধ করা এবং পরিবহনে শিক্ষার্থী ও যাত্রী হয়রানি বন্ধ করা।

দর্শন বিভাগের শিক্ষার্থী রিয়াজুল ইসলাম রিহান বলেন, সড়ক পরিবহনে নৈরাজ্যে দেশের মানুষ এখন নাকাল। শিক্ষার্থীদের কাছ থেকে হাফ ভাড়া নেওয়া হচ্ছে না। শ্রমিক ও শিক্ষার্থীদের একরকম মুখোমুখি দাঁড় করানো হয়েছে। আমরা এর শান্তিপূর্ণ সমাধান চাই।

তিনি আরও বলেন, আগামী ২৪ ঘণ্টার মধ্যে গণপরিবহনের চলমান সমস্যার সমাধান করতে হবে। নাহলে সারাদেশের শিক্ষার্থীরা একত্রে কঠোর আন্দোলনে যাবে।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে উপাচার্য বরাবর স্মারকলিপি দেন। উপাচার্যের পক্ষে ভারপ্রাপ্ত প্রক্টর স্মারকলিপি গ্রহণ করেন। প্রক্টর বলেন, শিক্ষার্থীদের দাবি সম্পর্কে শুনেছি। আমরা এসব বিষয় নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রুত সমাধানের চেষ্টা করবো।

/মাহি/ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়