ঢাকা     মঙ্গলবার   ১৬ আগস্ট ২০২২ ||  ভাদ্র ১ ১৪২৯ ||  ১৬ মহরম ১৪৪৪

বন্যার্তদের পাশে পবিপ্রবি’র একদল শিক্ষার্থী

পবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৩, ২৮ জুন ২০২২  
বন্যার্তদের পাশে পবিপ্রবি’র একদল শিক্ষার্থী

বন্যায় ক্ষতিগ্রস্ত সিলেট-সুনামগঞ্জের প্রায় ৫০০ পরিবারের মাঝে খাদ্য ও প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করেছে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) একদল শিক্ষার্থী। 

প্রতিটি পরিবারকে ৪ কেজি চাল, আধা কেজি ডাল, ২ কেজি আলু, আধা কেজি পেঁয়াজ, সরিষার তেল, স্যানিটারি ন্যাপকিন আর ওষুধ দেওয়া হয়। 

পবিপ্রবি’র এই দলে ছিলেন- তানজিদ হাসান জিসান, আবদুল্লাহ আল মৃদুল, এহসান কবির জিম, নবীন কুমার সরকার (সৃজন), খাইরুল ইসলাম ও তৌহিদুল রহমান শাওন।

পবিপ্রবির শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের থেকে অর্থ সংগ্রহ করে শাবি শিক্ষার্থীদের সহায়তায় সিলেট থেকে ত্রাণসামগ্রী কেনেন পবিপ্রবি শিক্ষার্থীরা। এরপর তাদেরই সহায়তায় তা বন্যার্তদের হাতে পৌঁছে দেন তারা। 

শিক্ষার্থীরা জানান, সিলেট বিভাগের বন্যার্তদের জন্য আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা এবং শিক্ষার্থীদের প্রদান করা ফান্ড সংগ্রহ করি। সব মিলিয়ে ১ লাখ ৬৬ হাজার ৪৯১ টাকা সংগ্রহ করা হয়। আর এসব অর্থ দিয়ে বন্যায় ক্ষতিগ্রস্ত সুনামগঞ্জের তাহিরপুর, বালুচর, খাসপাড়ার প্রায় পাঁচশ পরিবারের মাঝে খাদ্য ও গুরুত্বপূর্ণ জিনিসপত্র বিতরণ করা হয়।

পবিপ্রবি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. স্বদেশ চন্দ্র সামন্ত রাইজিংবিডিকে বলেন, যেকোনও দুর্যোগে সহযোগিতার হাত বাড়ানো প্রতিটি মানুষের নৈতিক দায়িত্ব। শিক্ষার্থীরা সেটা পালন করছে। 

উল্লেখ্য, বন্যার্তদের পুনর্বাসনসহ যাবতীয় সহযোগিতায় পবিপ্রবি স্কাউট টিম সেখানে নিয়োজিত রয়েছে।

আনিসুর/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়