ঢাকা     রোববার   ১৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১ ১৪৩১

আরেক মামলা থেকেও অব্যাহতি পেলেন জবির খাদিজা

জবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ২৯ ফেব্রুয়ারি ২০২৪  
আরেক মামলা থেকেও অব্যাহতি পেলেন জবির খাদিজা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী খাদিজার বিরুদ্ধে নিউমার্কেট থানায় দায়েরকৃত মামলা থেকে অব্যাহতি দিয়েছেন আদালত। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী জুয়েল মিয়া বিষয়টি জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) এ মামলার অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন মামলা থেকে অব্যাহতি চেয়ে আবেদন করেন খাদিজার আইনজীবী।

শুনানি শেষে অভিযোগ গঠন করার মতো উপাদান না থাকায় তাকে অব্যাহতি দেন ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াত। একই সঙ্গে মামলার আরেক আসামি অবসরপ্রাপ্ত মেজর দেলোয়ার হোসেনের অংশটি পুনরায় তদন্তের নির্দেশ দেন।

এর আগে, চলতি বছর গত ২৮ জানুয়ারি একই আদালত কলাবাগান থানায় দায়ের করা মামলায় তার বিরুদ্ধে অভিযোগ গঠন করার মতো উপাদান না থাকায় তাকে অব্যাহতি দিয়েছিল।

প্রসঙ্গত, অনলাইনে সরকার বিরোধী বক্তব্য প্রচার এবং বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্নের অভিযোগে ২০২০ সালের অক্টোবরে খাদিজাতুল কুবরার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর কলাবাগান ও নিউমার্কেট থানায় পৃথক দুটি মামলা করে পুলিশ।

২০২২ সালের মে মাসে পুলিশ দুই মামলায় আদালতে অভিযোগপত্র জমা দেয়। সেটা আমলে নিয়ে ঢাকার সাইবার ট্রাইব্যুনাল খাদিজাতুল কুবরার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। একই বছরের ১৭ সেপ্টেম্বর খাদিজাতুল কুবরাকে গ্রেফতার করে নিউমার্কেট থানা পুলিশ। এরপর থেকে কারাগারে ছিলেন খাদিজা।

এর আগে, ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিনা বিচারে প্রায় ১৫ মাস কারাগারে আটক থাকার পর গত বছর ২০ নভেম্বর মুক্তি পান খাদিজাতুল কোবরা।

/লিমন/মেহেদী/

সর্বশেষ

পাঠকপ্রিয়