ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

খুবির অনাবাসিক শিক্ষার্থীরাও পেল প্রীতিভোজ

খুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ২৭ মার্চ ২০২৪   আপডেট: ১৩:২৬, ২৭ মার্চ ২০২৪
খুবির অনাবাসিক শিক্ষার্থীরাও পেল প্রীতিভোজ

মহান স্বাধীনতা দিবস এবং পবিত্র মাহে রমজান-২০২৪ উপলক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে শিক্ষার্থীদের জন্য ইফতার ও প্রীতিভোজের আয়োজন করা হয়েছে। গতকাল মঙ্গলবার খুবির হলগুলোতে পৃথকভাবে আবাসিক-অনাবাসিক সব শিক্ষার্থীর জন্য এ ভোজের আয়োজন করা হয়। 

এর আগে, শুধু আবাসিক শিক্ষার্থীদের জন্য ইফতার ও প্রীতিভোজের আয়োজন করার ঘোষণা দেয় খুবি প্রশাসন। তবে সাধারণ শিক্ষার্থীরা ২৬ মার্চসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিবসে আয়োজিত প্রীতিভোজগুলোতে বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীকে সঙ্গে নিতে হবে। শিক্ষার্থীদের এ দাবির সাথে একাত্মতা পোষণ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন সবার জন্য এ প্রীতিভোজ ও ইফতারের আয়োজন করে। ছুটির দিন হওয়ায় অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের যাতায়তের জন্য পরিবহন সেবাও চালু রাখা হয়।

ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মনিরুজ্জামান রিয়াদ বলেন, বিশ্ববিদ্যালয়ে আমরা সবাই একসঙ্গে হলে থাকার সুযোগ পাই না। তাই আবাসিক শিক্ষার্থী এবং অনাবাসিক শিক্ষার্থীদের মধ্যে একটা বৈষম্য থেকেই যায়। কিন্তু বিশেষ দিবসগুলোতে বিশ্ববিদ্যালয়ের হলগুলো যে দুই-তিনটা ভালো খাবারের আয়োজন করে, এতে সব শিক্ষার্থীদের অন্তর্ভুক্ত করলে এ বৈষম্য একটু হলেও কমে নিজেদের মাঝে সম্প্রীতি বৃদ্ধি হয়। তাই আমরা আনন্দিত যে আমাদের দাবি অনুযায়ী এবারের প্রীতিভোজে সবাইকে অংশগ্রহণের সুযোগ দেওয়া হয়েছে।

প্রাধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যাপক ড. রামেশ্বর দেবনাথ বলেন, শিক্ষার্থীরা আমাদের জানায় যে, তারা বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষার্থীদের নিয়ে এই আয়োজন চায়। স্বল্প সময় হওয়া সত্বেও আমরা সে চ্যালেঞ্জ গ্রহণ করি এবং আমরা তা সঠিকভাবে সম্পন্ন করেছি। 

সামনের বিশেষ দিনগুলোতেও এমন আয়োজন করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, শিক্ষার্থীরা যেভাবে চায় আমরা সেভাবেই আয়োজন করবো। যেহেতু শিক্ষার্থীরা চাচ্ছে সবাইকে নিয়ে আয়োজন করতে, তাই সামনেও সবাইকে নিয়ে আয়োজন করা হবে।

/হাসিব/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়