ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জাবিতে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান

জাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৪, ২৮ মার্চ ২০২৪  
জাবিতে মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান

মেধাবী ও গরীব শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি প্রদান করেছে যুক্তরাজ্যে অবস্থানরত জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের সংগঠন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় স্টাইপেন্ড ফান্ড।

বুধবার (২৭ মার্চ) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের কলা ও মানবিক অনুষদের দর্শন বিভাগের অধ্যাপক কামরুল আহসানের তত্ত্বাবধানে এ কার্যক্রম সম্পন্ন হয়।

বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে তানজিন জাহান ফেরদৌসী জানান, এই অনুদান আমাদের জন্য অনুপ্রেরণা হয়ে থাকবে। ভবিষ্যতে চাকরি জীবনে ইনশাআল্লাহ আমরাও এভাবে মানুষের পাশে থাকব।

বৃত্তি প্রদানকালে সংগঠনের আহ্বায়ক অধ্যাপক কামরুল আহসান বলেন, আমাদের ছাত্রদের মধ্যে অনেকের আর্থিক অবস্থা একেবারে শোচনীয়। তারওপর অনেকের আবার টিউশনও থাকে না। এমতাবস্থায় স্টুডেন্টদের সার্বিক অবস্থা বিবেচনা করে এ শিক্ষা-অনুদান প্রদান করা হয়। প্রথমত ১০জন শিক্ষার্থীদের মধ্যে দেওয়ার কথা থাকলেও চাহিদা বেশি থাকায় ১৩জনকে আমরা বাচাই করি। আমার বিশ্বাস, শিক্ষার্থীরাও ভবিষ্যতে এ ধরনের ভালো কাজের ধারাগুলো অব্যাহত রাখবে।

যুক্তরাজ্য থেকে ভার্চুয়াল বার্তায় যুক্ত ছিলেন ওয়াকারুল আমিন রনি। ভার্চুয়াল বার্তায় তিনি বলেন, এটা কোনো অনুদান নয়, উপহার। বিনিময়ে আমাদের প্রত্যাশা শুধু দোয়া আর ভালোবাসা।

এছাড়াও যুক্তরাজ্য থেকে ভার্চুয়ালি যুক্ত ছিলেন, মো শহিদুল ইসলাম শহিদ ও আব্দুর রহমান মিঠু।

/আহসান/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়