ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

বেড়েছে আলুর দাম

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ২৮ জুলাই ২০২১  
বেড়েছে আলুর দাম

নিত্যপ্রয়োজনীয় পণ্যের মধ্যে আলু অন্যতম। সরকারি হিসেবে বাজারে আলুর মূল্য সাভাবিক থাকলেও খুচরা দোকানে চিত্র ভিন্ন। গত সপ্তাহের তুলনায় প্রতি কেজি আলুর দাম ৫ থেকে ৭ টাকা পর্যন্ত বেড়েছে। 

জানা গেছে, বাজারে নিত্যপণ্যের দাম সহনীয় রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ঢাকা মহানগরসহ দেশের বিভিন্ন জেলা ও উপজেলাতে বাজার অভিযান পরিচালিত হয়। কিন্তু ঈদ পরবর্তী সময়ে এখন তা হচ্ছে বলে খবর পাওয়া যায়নি। যেজন্য ব্যবসায়ীরা সুবিধা নিচ্ছে এবং ভোক্তাদের ঠকাচ্ছেন বলে দাবি করেছেন ক্রেতারা।

এদিকে, করোনা সংক্রমণ রোধে চলছে লকডাউন। এর মধ্যে কৃষি পণ্যের বাজার সরবরাহ ব্যবস্থা সাভাবিক রয়েছে। চলাচল প্রতিবন্ধকতা না থাকায় সময়মত পাইকারি বাজারে পৌঁছাচ্ছে নিত্যপন্য।
 
সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ঢাকা মহানগরীর নিত্য প্রয়োজনীয় দ্রব্যের খুচরা বাজার মূল্য তালিকায় বলা হচ্ছে, গত এক মাসে ঢাকার বাজারে আলুর মূল্য বৃদ্ধি পায়নি। বাজারে প্রতি কেজি আলু বিক্রি হচ্ছে ২২ থেকে ২৫ টাকা দরে। গত সপ্তাহে বিক্রি হয়েছে ১৭ থেকে ১৮ টাকা কেজি দরে। গত বছর এই সময়ে ছিল ৩০ থেকে ৩৫ টাকা। এই হিসেবে এক বছরে আলুর দাম কমেছে কেজিতে সাড়ে ২৭ শতাংশের বেশি।

ঢাকা/শিশির/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়