ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৪, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৪:৫২, ১৯ সেপ্টেম্বর ২০২১
৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করছে টিসিবি

বাজারে পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে রাখতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) খোলা বাজারে ৩০ টাকা করে প্রতি কেজি পেঁয়াজ বিক্রি করছে। খোলা বাজারের টিসিবির ট্রাক থেকে একজন গ্রাহক সর্বোচ্চ ৩ কেজি পর্যন্ত পেঁয়াজ কিনতে পারবেন। 

এ বিষয়ে টিসিবির কোনাপাড়া, ডেমরা এলাকার পরিবেশক মানিক স্টোরের সেলসম্যান মো. মামুন রাইজিংবিডিকে জানান, রোববার (১৮ সেপ্টেম্বর) থেকে নিয়মিত পণ্য তেল, চিনি, মশুরির ডালের পাশাপাশি পেঁয়াজও বিক্রি শুর করেছে টিসিবি। 

রাজধানীর শ্যামলী এলাকায় দেখা গেছে, টিসিবির ট্রাককে ঘিরে নারী-পুরুষদের দীর্ঘ লাইন। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে টিসিবির পণ্য কিনছেন অনেকে।

টিসিরি পণ্য কেনার জন্য লাইনে থাকা কয়েকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, স্বল্প আয়ের জন‌্য দীর্ঘসময় লাইন ধরে টিসিবির ট্রাক থেকে পছন্দ মতো পণ্য কিনেন। বিশেষ করে তেল, চিনি এবং পেঁয়াজ।

রাবেয়া বেগম নামে এক ক্রেতা বলেন, ‘আদাবর থেকে শ্যামলী এসে টিসিবির মালামাল কিনছি। বাজারের চেয়ে অনেক কম দামে তেল, ডাল, চিনি পাওয়া যায়। তবে এক থেকে দুই ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকতে হয়।’

বাজারদর নিয়ন্ত্রণে রাখতে ১৮ সেপ্টেম্বর থেকে শুরু করে ঢাকা মহানগরসহ সারা দেশে এক মাসের জন্য ট্রাকে করে পেঁয়াজ, তেল, চিনি, মশুরির ডাল বিক্রি করবে টিসিবি। 

টিসিবি নির্ধারিত স্থানগুলোতে ট্রাক থেকে জনসাধারণ প্রতি কেজি পেঁয়াজ ৩০ টাকায়, চিনি ৫৫ টাকায়, মশুর ডাল ৫৫ টাকায় ও প্রতি লিটার সয়াবিন তেল ১০০ টাকায় কিনতে পারছেন। একজন গ্রাহক সর্বোচ্চ ৩ কেজি পেঁয়াজ, ২ কেজি চিনি, ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি মশুরির ডাল কিনতে পারবেন। 

ঢাকার ৩২ জায়গায় পাওয়া যাবে টিসিবির পণ্য। স্থানগুলো হলো, সচিবালয়ের গেইট, প্রেসক্লাব, কাপ্তান বাজার, ভিক্টোরিয়া পার্ক, সায়েন্সল্যাব মোড়, নিউমার্কেট বা নীলক্ষেত মোড়, শ্যামলী, ঝিগাতলা মোড়, খামারবাড়ি, ফার্মগেইট, কলমীলতা বাজার, কচুক্ষেত, তালতলা, উত্তরা রাজলক্ষ্মী কমপ্লেক্স, মিরপুর মাজার রোড, শান্তিনগর বাজার, মালিবাগ বাজার, বাসাবো বাজার, বনশ্রী আইডিয়াল স্কুল, বাংলাদেশ ব্যাংক চত্বর, মহাখালী কাঁচাবাজার, শেওড়াপাড়া বাজার, দৈনিক বাংলা মোড়, শাহজাহানপুর বাজার, ফকিরেরপুল বাজার, মতিঝিল বক চত্বর, খিলগাঁও তালতলা বাজার, রামপুরা বাজার, মিরপুর-১০ গোলচত্বর, আশকোনা হাজি ক্যাম্প, মোহাম্মদপুর টাউনহল কাঁচাবাজার, দিলকুশা, মাদারটেক নন্দীপাড়া।

এছাড়া, টিসিবির পরিবেশকরা ঢাকা মহানগরীর ৩৫টি স্থানে, চট্টগ্রামে ১০টি স্থানে, বাকি ছয়টি বিভাগীয় প্রতি শহরের পাঁচটি স্থানে ভ্রাম্যমাণ ট্রাকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত (পণ্য থাকা সাপেক্ষে) টিসিবির নির্ধারিত পণ্য বিক্রি করবেন।

ঢাকা/মেসবাহ য়াযাদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়