Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

সিওও খুঁজছে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৫, ২৮ সেপ্টেম্বর ২০২১  
সিওও খুঁজছে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড

চিফ অফ অপারেশন (সিওও) পদে দক্ষ লোক খুঁজছে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ)। এই পদে আবেদনের শেষ সময় আগামী ১০ অক্টোবর। এ সময়ের মধ্যে যোগ্য প্রার্থীদের কাছ থেকে আবেদন আহ্বান করেছে সিএমএসএফ কর্তৃপক্ষ।

জানা গেছে, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ডের সিওও পদে আবেদন করতে দক্ষ, পুঁজিবাজারের পণ্য এবং প্রযুক্তি সম্পর্কে ভালো জ্ঞান থাকতে হবে। প্রার্থীকে একাউন্টিং, ফাইন্যান্স, ইকোনমিকস বা ক্যাপিটাল, সিকিউরিটিজ মার্কেটের ওপর স্নাতক ডিগ্রিধারী হতে হবে। অথবা চার্টার্ড একাউন্টস বা কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্ট বা চার্টার্ড ফাইন্যান্সিয়াল এনালিস্ট বিষয়ক পেশাগত জ্ঞান থাকতে হবে। এছাড়া, থাকতে হবে পেশাগত কাজে করপোরেট ম্যানেজমেন্টের ওপর ১২ বছরের অভিজ্ঞতা। এরমধ্যে কমপক্ষে ৫ বছর ক্যাপিটাল বা সিকিউরিটিজ মাকেটের ওপর বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব পালনের অভিজ্ঞতা থাকতে হবে। এসব যোগ্যতা থাকলেই একজন প্রার্থীকে সিওও পদে আবেদন করতে পারবেন। আবেদনটি অবশ্যই ১০ অক্টোবরের মধ্যে চেয়ারম্যান, ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড (সিএমএসএফ), ৮ রাজউক অ‌্যাভিনিউ, মতিঝিল বাণিজ্যিক এলাকা ঠিকানায় পাঠাতে হবে।

উল্লেখ্য, পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর দীর্ঘ দিনের অবণ্ঠিত লভ্যাংশের বিপুল পরিমাণ অর্থ রয়েছে। এই অর্থ একসঙ্গে করে বাজারের উন্নয়নে কাজে লাগাতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কয়েক মাস আগে ‘ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড’ নামে বিশেষ এই তহবিল গঠন করে। সেই সঙ্গে ক্যাপিটাল মার্কেট স্ট্যাবিলাইজেশন ফান্ড রুলস,২০২১ গ্রেজেট আকারে প্রকাশ করে। ফান্ডটির রুলস অনুসারে তা পরিচালনার জন্য ১০ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব নজিবুর রহমান এই কমিটির চেয়ারম্যান।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়