ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পুঁজিবাজারে সূচক নিম্নমুখী, বেড়েছে লেনদেন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ১২ অক্টোবর ২০২১  
পুঁজিবাজারে সূচক নিম্নমুখী, বেড়েছে লেনদেন

দেশের পুঁজিবাজারে মঙ্গলবার (১২ অক্টোবর) সব ধরনের সূচক ছিল নিম্নমুখী। এদিন অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর কমেছে। তবে, লেনদেনের পরিমাণ কিছুটা বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স আগের কার্যদিবসের চেয়ে ৩১ পয়েন্ট কমে ৭ হাজার ৩১৩ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অন্য সূচকগুলোর মধ্যে শরিয়া সূচক ৫ পয়েন্ট কমে ১ হাজার ৫৯১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে ২ হাজার ৭৪৯ পয়েন্টে অবস্থান করছে।

ডিএসইতে লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ১ হাজার ৮৬৩ কোটি ৮০ লাখ টাকা। আগের কার্যদিবসে লেনদেন হয়েছিল ১ হাজার ৮৪৮ কোটি ৫৭ লাখ টাকা। ডিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩৭৫টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৯৩টির, কমেছে ২৪৪টির এবং অপরিবর্তিত আছে ৩৪টির।

অপরদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২১ হাজার ৩৬০ পয়েন্টে। সিএসই৫০ সূচক ৮ পয়েন্ট কমে ১ হাজার ৫৯১ পয়েন্টে এবং সিএসসিএক্স সূচক ৭৬ পয়েন্ট কমে ১২ হাজার ৮২৮ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে লেনদেনে অংশ নেওয়া ৩০১টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৬টির, কমেছে ২১৫টির এবং অপরিবর্তিত আছে ২০টির। সিএসইতে লেনদেন হয়েছে ৬৩ কোটি ৬ লাখ টাকা।

ঢাকা/এনএফ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়