ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

অধিকাংশ কোম্পানির শেয়ারের দরপতন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩০, ৬ জুন ২০২২  
অধিকাংশ কোম্পানির শেয়ারের দরপতন 

দেশের শেয়ারবাজারে সোমবার (৬ জুন) সূচকের নিম্নমুখী ধারায় লেনদেন শেষ হয়েছে। এদিন আগের দিনের চেয়ে লেনদেন বাড়লেও অধিকাংশ কোম্পানির শেয়ার ও ইউনিটের দরপতন হয়েছে। 

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৮ পয়েন্ট কমে ৬ হাজার ৪৮৯ পয়েন্টে অবস্থান করছে। এছাড়া, ডিএসই শরীয়াহ সূচক ৯ পয়েন্ট কমে ১ হাজার ৪১৬ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে ২ হাজার ৩৬১ পয়েন্টে দাঁড়িয়েছে। 

ডিএসইতে মোট ৩৭৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৩০টি কোম্পানির। এছাড়া দরপতন হয়েছে ২০৯টি কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ৪০টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের। 

ডিএসইতে মোট ৯৭৪ কোটি ৭ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিলো ৯৫০ কোটি ১০ লাখ টাকা। 

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রধান সূচক সিএসসিএক্স ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১ হাজার ৪০৭ পয়েন্টে। সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ১৯ পয়েন্ট কমে ১৯ হাজার ১৯ পয়েন্টে, সিএসই৩০ সূচক ৫১ পয়েন্ট কমে ১৩ হাজার ৭৭৪ পয়েন্টে অবস্থান করছে। 

সিএসইতে ৩১৭টি কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১২৪টির, কমেছে ১৫৮ টির এবং অপরিবর্তিত আছে ৩৫ টির। দিন শেষে সিএসইতে ২০ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

ঢাকা/এনএফ/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়