ঢাকা     শুক্রবার   ১৭ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪৩১

প্রকৃত ব্যবসায়ীদের এফবিসিসিআই নির্বাচনে ভোট দেওয়ার আহ্বান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪১, ১৯ জুলাই ২০২৩  
প্রকৃত ব্যবসায়ীদের এফবিসিসিআই নির্বাচনে ভোট দেওয়ার আহ্বান

প্রকৃত ব্যবসায়ীদের ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) নির্বাচনে ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানিয়েছেন ব্যবসায়ী ঐক্য পরিষদ প্রার্থীরা।  

মঙ্গলবার রাতে (১৮ জুলাই) রাজধানীর গুলশানে হোটেল আমরীতে ভোটারদের সঙ্গে মতবিনিময় সভায় এই আহ্বান জানান প্রার্থীরা। মত বিনিময় সভা পরিচালনা করে এফবিসিসিআই পরিচালক আবু মোতালেব। 

সভায় এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন, ভাইস প্রেসিডেন্ট মো. আমিন হেলালী, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোস্তফা আজাদ চৌধুরী বাবু, পরিচালক ড. কাজী এরতেজা হাসান, মীর রাশেদুল হোসেন চৌধুরী (রনি), হারুন অর রশিদ, মো. শাহীন আহমেদ, শমী কায়সার, মো. ড. নাদিয়া বিনতে আমিন, আবু নাসের, হাফেজ হারুনসহ চামড়া ও চামড়াজাত পণ্য খাত, পাট খাত, কেমিক্যাল ও স্পিনিং খাতের ব্যবসায়ী, ভোটার ও প্রার্থীরা উপস্থিত ছিলেন।

আবু মোতালেব বলেন, ব্যবসায়ীদের বিপদে যারা এগিয়ে আসেন তাদের ভোট দিয়ে জয়ী করবেন বলে ভোটারদের প্রতি আমার আহ্বান। তিনি বলেন, আমি অতীতেও ব্যবসায়ীদের যে কোনও সমস্যায় কাজ করেছি, ভবিষ্যতেও ব্যবসায়ীদের স্বার্থে কাজ করব। তাই প্রকৃত ব্যবসায়ীদের এফবিসিসিআই নির্বাচনে পরিচালক পদে ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানান তিনি।

সভায় আকিজ গ্রুপের চেয়ারম্যান শেখ নাসির উদ্দিন বলেন, আমরা পাট খাতের ব্যবসায়ীরা এফবিসিসিআই নির্বাচনে ব্যবসায়ী ঐক্য পরিষদের পূর্ণ প্যানেলকে সমর্থন করি। আমরা আশা করছি প্রকৃত ব্যবসায়ীরা এফবিসিসিআই নির্বাচনে জয়ী হয়ে ব্যবসার উন্নয়নে কাজ করবে।

পাট খাতের অন্যান্য বক্তারা তাদের বক্তব্যে জানান, ট্রিলিয়ন ডলার যাত্রায় পাট শিল্পের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ। আমাদের লক্ষ্য ঠিক রেখে এগিয়ে গেলে সামনে অনেক দূর এগিয়ে যেতে পারবো। এফবিসিসিআই নির্বাচনে যারা নেতৃত্বে আসবেন আমরা চাই তারা পাট শিল্পের উন্নয়নে খেয়াল রাখবেন।

বাংলাদেশ কেমিক্যাল ইম্পোর্টারস অ্যান্ড মার্চেন্ট অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা তাদের বক্তব্যে বলেন, ফেডারেশনে যারা নেতৃত্বে আসবে আমরা তাদের আহ্বান জানাই তারা যেন কেমিক্যাল আমদানিতে শুল্ক কমানোর সুবিধা পেতে সহযোগিতা করেন।

চামড়া খাতের ব্যবসায়ীরা জানান, সভারে ট্যানারি শিল্প স্থানান্তর করলেও এখনো সিইটিপি স্থাপন করা হয়নি। যারা আমাদের ব্যবসায়ীদের নেতৃত্বে আসবেন তাদের নিকট আমাদের প্রত্যাশা সভারে সিইটিপি স্থাপনে সহযোগিতা এবং এই শিল্পকে বিসিকের অধীন থেকে বেপজায় নেওয়ার।

এনএফ/এনএইচ  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়