ঢাকা     রোববার   ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১২ ১৪৩০

অস্বাভাবিকভাবে বাড়ছে ইমাম বাটনের শেয়ারদর, তদন্তের নির্দেশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ২৯ নভেম্বর ২০২৩   আপডেট: ১০:০০, ২৯ নভেম্বর ২০২৩
অস্বাভাবিকভাবে বাড়ছে ইমাম বাটনের শেয়ারদর, তদন্তের নির্দেশ

পুঁজিবাজারে ওষুধ ও রসায়ন খাতে তালিকাভুক্ত কোম্পানি ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেডের শেয়ারের দাম অস্বাভাবিকভাবে বেড়ে যাওয়ার বিষয়টি খতিয়ে দেখার নির্দেশ দিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। কোম্পানির শেয়ারের দাম অস্বভাবিকভাবে বেড়ে যাওয়ায় দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জকে (ডিএসই) এ তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে। বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত ৮৮৯তম কমিশন সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের তালিকাভুক্ত কোম্পানি ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ লিমিটেড। কোম্পানিটির শেয়ারের দর ৭ মার্চ ১০৪.৪০ টাকা ছিল, যা বৃদ্ধি পেয়ে ২৬ অক্টোবর ১৯৪.১০ টাকা হয়েছে। শেয়ার মূল্যের অস্বাভাবিক গতিবিধির জন্য উক্ত কোম্পানিটির সাম্প্রতিক সময়ের লেনদেনের (ট্রেডিং) ওপর তদন্তের নির্দেশনা দিয়ে ২৮ নভেম্বর ডিএসইকে বিএসইসির সার্ভেইল্যান্স বিভাগ থেকে পত্র মারফত তদন্তের নির্দেশ দেওয়া হয়। এছাড়া, আগামী ১৫ কার্যদিবসের মধ্যে ডিএসইকে তদন্ত প্রতিবেদন প্রেরণের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা/এনটি/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়