ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

বহিষ্কৃতরা স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সুনাম নষ্ট করছে

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৭, ২২ মে ২০২৪  
বহিষ্কৃতরা স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সুনাম নষ্ট করছে

গঠনতন্ত্রের বিভিন্ন ধারা অমান্য করায় স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ থেকে সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ কয়েকজন সদস্যকে বহিষ্কার করেছে বর্তমান কমিটি। আর এই বহিষ্কৃতরা সংগঠনের সুনাম নষ্ট করছে। সম্মেলনের নামে সদস্যদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি করার চেষ্টা করছে তারা। তবে এসব বহিষ্কৃতদের নানা অপচেষ্টা রোধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে।

বুধবার (২২ মে) জাতীয় প্রেসক্লাবে ‘স্বাধীনতা ব্যাংকার্স পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি হতে বহিষ্কৃত সাবেক কিছু বিপথগামী নেতৃবৃন্দ সম্মেলনের নামে বিভ্রান্তি ও বিশৃঙ্খলা ছড়ানোর প্রতিবাদে’ আয়োজিত এক সংবাদ সম্মেলনে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির নেতারা এসব কথা জানান। সংবাদ সম্মেলনে সংগঠনটির সভাপতি মোহাম্মদ আককাছ আলী আকাশ ও সাধারণ সম্পাদক আশরাফ উল আলম ব্যাকুলসহ অন্যান্য নেতারা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের কেন্দ্রীয় সম্মেলন-২০২৩ সালের ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়। সংগঠনটির প্রতিষ্ঠাতা সভাপতি হামিদুল আলমের নির্দেশনায় গঠনতন্ত্রকে সমুন্নত রেখে জাকজমকপূর্ণভাবে এই সম্মেলন করা হয়েছে। সম্মেলনে মোহাম্মদ আককাছ আলী আকাশ সভাপতি ও আশরাফ উল আলম ব্যাকুল সাধারণ সম্পাদক নির্বাচিত হয়। যা ওই সময় গণমাধ্যমে প্রচার হয়েছে।

স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের গঠনতন্ত্রের ধারা-২০, ধারা-২০ এর (গ), ধারা-২৫ এর উপধারা (ক), ধারা-২৬, ধারা-২৭ অমান্য করে স্বেচ্ছাচারিতা, স্বজনপ্রীতি ও আঞ্চলিকতার কারণে সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বেশ কয়েকজনকে সংগঠন থেকে বহিষ্কার করে বর্তমান কার্যনির্বাহী কমিটি। এসব বহিষ্কৃতরা নিজেদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করে সাধারণ সদস্যদের মধ্যে বিভ্রান্তি ছাড়াচ্ছে। এর ধারাবাহিকতায় আগামী ২৪ মে সম্মেলন আয়োজনের নামে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সুনাম নষ্ট করার অপচেষ্টা চালাচ্ছে বহিষ্কৃতরা, যা মতিঝিলপাড়ায় সাধারণ ব্যাংকারদের মাঝে ভীষণ উদ্বেগ ও উৎকণ্ঠার সৃষ্টি করেছে। সাধারণ সদস্যদের মধ্যে বিভ্রান্তি ছাড়ানো ও বিশৃঙ্খলারোধে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা চেয়েছে বর্তমান কমিটি। ভবিষ্যতে বিশৃঙ্খলারোধে আইনশৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নেবে। একইসঙ্গে স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের বর্তমান কমিটি বহিষ্কৃতদের সকল ষড়যন্ত্র সাংগঠনিকভাবে মোকাবিলা করবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সভাপতি মোহাম্মদ আককাছ আলী আকাশ ও সাধারণ সম্পাদক আশরাফ-উল-আলম ব্যাকুলের স্বাক্ষর ছাড়া স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের সংবাদ পরিবেশন না করার জন্য গণমাধ্যমকর্মীদের অনুরোধ করেন স্বাধীনতা ব্যাংকার্স পরিষদের বর্তমান কার্যনির্বাহী কমিটি।

এনএফ/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ