ঢাকা     রোববার   ২৯ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

সূচকের সঙ্গে লেনদেনে পতন শেয়ারবাজারে 

জ‌্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ৮ ডিসেম্বর ২০২২  
সূচকের সঙ্গে লেনদেনে পতন শেয়ারবাজারে 

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের শেষ দিন বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) সূচকের সঙ্গে লেনদেনে পতন হয়েছে। এদিন বাজারে ৭৫ শতাংশ কোম্পানির শেয়ার ও ইউনিট দর অপরিবর্তিত রয়েছে।

বাজার পর্যালোচনায় দেখা গেছে, ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট কমে ৬ হাজার ২২৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসই শরীয়াহ সূচক ১ পয়েন্ট কমে ১ হাজার ৩৬১ পয়েন্টে, ডিএস৩০ সূচক ৩ পয়েন্ট কমে ২ হাজার ২০৩ পয়েন্টে দাঁড়িয়েছে।

ডিএসইতে মোট ২৯০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এরমধ্যে দর বেড়েছে ১৭ কোম্পানির। এছাড়া, দরপতন হয়েছে ৫৫ কোম্পানির এবং অপরিবর্তিত রয়েছে ২১৮ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিটের দর।

ডিএসইতে মোট ২৯৫ কোটি ৭৪ লাখ টাকা লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয়েছিল ৩১১ কোটি ৩২ লাখ টাকা।

এদিকে, অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৩ পয়েন্ট কমে ১৮ হাজার ৩৩৮ পয়েন্টে, সিএসসিএক্স ৭ পয়েন্ট কমে ১০ হাজার ৯৮৭ পয়েন্টে এবং সিএসই ৩০ সূচক ১৬ পয়েন্ট কমে ১৩ হাজার ২৩৩ পয়েন্টে অবস্থান করছে।

সিএসইতে ১০০ কোম্পানির শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৮টির, কমেছে ৩৫টির এবং অপরিবর্তিত আছে ৫৭ টির। দিন শেষে সিএসইতে ৪ কোটি ৪৬ লাখ ১১ হাজার টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

নাজমুল/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়