ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

শুক্রবার ফের আন্দোলনে নামবেন বুয়েটের শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৮, ১০ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শুক্রবার ফের আন্দোলনে নামবেন বুয়েটের শিক্ষার্থীরা

আবরার ফাহাদ হত্যার বিচারসহ ১০ দফা দাবিতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে চলা চতুর্থ দিনের আন্দোলন কর্মসূচি শেষ হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে শিক্ষার্থীরা মিছিল, সড়ক অবরোধ, দেয়ালে দেয়ালে আবরার ফাহাদের গ্রাফিতি অঙ্কন, পথনাটক প্রদর্শন করেন। বিকেলে বুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে আবরার ফাহাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নেন। এরপর প্রবল বৃষ্টির কারণে শিক্ষার্থীরা আর কর্মসূচি পালন করতে পারেননি।

পরে সন্ধ্যায় বুয়েটের শিক্ষার্থী সুমন সাংবাদিকদের জানান, আজকের মতো তাদের কর্মসূচি শেষ। শুক্রবার সকাল ১০টার দিকে তারা আবার নতুন কর্মসূচি নিয়ে রাজপথে নামবেন।

প্রসঙ্গত, গত ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরেবাংলা হলের দ্বিতীয় তলার সিঁড়ি থেকে অচেতন অবস্থায় ফাহাদকে উদ্ধার করা হয়। ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওই রাতে হলের ২০১১ নম্বর কক্ষে আবরারকে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন পিটিয়েছে বলে অভিযোগ ওঠে। ময়নাতদন্তকারী চিকিৎসক জানান, তার মরদেহে অসংখ্য আঘাতের চিহ্ন পাওয়া গেছে। আবরার বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) শিক্ষার্থী ছিলেন। তিনি শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষে থাকতেন।

এ ঘটনায় ১৯ জনকে আসামি করে ৭ অক্টোবর সন্ধ্যার পর চকবাজার থানায় একটি হত্যা মামলা করেন আবরারের বাবা বরকত উল্লাহ। ওই মামলায় এ পর্যন্ত ছাত্রলীগের ১০ নেতাসহ ১৬ জন গ্রেপ্তার হয়েছে। এদের মধ‌্যে ১২ জন এজাহারভুক্ত আসামি।




ঢাকা/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়