Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

ঢাবির লাইব্রেরি ব্যবহারের সময় বাড়লো

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৭, ২৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৫:৩৬, ২৮ সেপ্টেম্বর ২০২১
ঢাবির লাইব্রেরি ব্যবহারের সময় বাড়লো

দেড় বছর পর আগামী ৫ অক্টোবর খুলছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলো। তবে ২৬ সেপ্টেম্বর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি খুলে দেওয়া হয়েছে। প্রথমদিকে সকাল ১০টা বিকাল ৫টা পর্যন্ত করার সিদ্ধান্ত থাকলেও সেটি বাড়িয়ে এখন সকাল৮ টা থেকে রাত ৮টা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ নির্দেশনা আগামীকাল ২৯ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) লাইব্রেরির নোটিশবোর্ডে এ পরিবর্তিত শিডিউল জানিয়ে দেওয়া হয়েছে। যদিও করোনার আগে এ টাইম ছিল সকাল ৮টা থেকে রাত ১০টা পর্যন্ত। ধারাবাহিকভাবে সে সময়সূচি নির্ধারিত হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, লাইব্রেরিতে আগের মতো চাকরিপ্রার্থীরা পড়তে পারবেন না। শুধু স্নাতক চতুর্থ বর্ষ ও মাস্টার্স ফাইনাল পরীক্ষার্থীরাই বৈধ পরিচয়পত্র দেখিয়ে লাইব্রেরি ব্যবহার করতে পারবেন। তবে এ নির্দেশ খুব একটা মানা হচ্ছে না বলে জানিয়েছেন শিক্ষার্থীরা। 

গত ১৫ সেপ্টেম্বর প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির সভায় বিশ্ববিদ্যালয়ের গ্রন্থাগার খুলে দেওয়ার বিষয়ে সুপারিশ করা হয়। এর পরের দিন এটি একাডেমিক কাউন্সিলের সভায় অনুমোদন দেওয়া হয়। ১৮ সেপ্টেম্বর সিন্ডিকেটে চূড়ান্ত অনুমোদন হয়।

জানা গেছে, প্রাথমিকভাবে কেন্দ্রীয় গ্রন্থাগারে ৯০০ জনের ও বিজ্ঞান গ্রন্থাগারে ৫০০ জনের বসার ব্যবস্থা করা হয়েছে। শিক্ষার্থীদের উপস্থিতি বেশি হলে স্বাস্থ্যবিধি মেনে দুই শিফটে শিক্ষার্থীদের গ্রন্থাগার ব্যবহারের নির্দেশনা রয়েছে।

ঢাকা/ইয়ামিন/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়