ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমায় এ আর রহমান

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২২, ১১ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ফারুকীর ‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমায় এ আর রহমান

জনপ্রিয় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী নির্মাণ করছেন ‘নো ল্যান্ডস ম্যান’। এবার এই সিনেমায় যুক্ত হলেন প্রখ্যাত সুরকার এ আর রহমান।

‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমায় সুর করবেন অস্কার-বাফটা-গ্র্যামি জয়ী এই সংগীত পরিচালক। পাশাপাশি এর সহ-প্রযোজনায় থাকবেন। চলচ্চিত্র বিষয়ক ম্যাগাজিন ভ্যারাইটি ডটকম এই তথ্য জানিয়েছে।

‘৯৯ সংস’ দিয়ে প্রযোজক হিসেবে এ আর রহমানের অভিষেক হয়। তিনি বলেন, ‘সময়ের সঙ্গে সঙ্গে বিশ্বে পরিবর্তন আসে, নতুন ধারণার জন্ম হয়। আর নতুন বিশ্বে নতুন চ্যালেঞ্জ থাকে এবং নতুন গল্পও বলতে হয়। এটি এমনই একটি গল্প।’

‘নো ল্যান্ডস ম্যান’ সিনেমার গল্প একজন দক্ষিণ এশিয়ান ব্যক্তিকে নিয়ে। যুক্তরাষ্ট্রে একটি অস্ট্রেলিয়ান নারীর সঙ্গে তার পরিচয় হয়। এরপর তার জীবনে জটিলতা তৈরি হয়। এতে অভিনয় করছেন বলিউডের গুণী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। এছাড়া আছেন অস্ট্রেলিয়ান মঞ্চ অভিনয়শিল্পী মেগান মিশেল এবং বাংলাদেশের জনপ্রিয় সংগীতশিল্পী তাহসান খান।

যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও ভারতে সিনেমাটির দৃশ্যধারণ হয়েছে। এটি ফারুকী ও নওয়াজউদ্দিন সিদ্দিকীর প্রথম ইংরেজি ভাষার সিনেমা। তবে এতে কিছু হিন্দি ও উর্দু সংলাপও রয়েছে।

নওয়াজউদ্দিন সিদ্দিকী বলেন, ‘এই সিনেমার দৃশ্যধারণ খুবই চ্যালেঞ্জিং ছিল কিন্তু খুবই পরিতৃপ্তি পেয়েছি। এ আর রহমানের মতো গুণী শিল্পীর উপস্থিতি এই সিনেমাকে আরো সমৃদ্ধ করবে।’

ইতোমধ্যে চিত্রনাট্যের জন্য সিনেমাটি দুটি পুরস্কারও জিতেছে। ‘নো ল্যান্ডস ম্যান’ প্রযোজনা করছে— ডায়ালেটিক (যুক্তরাষ্ট্র), ম্যাজিক ইফ ফিল্মস (ভারত), বাংলাদেশের ছবিয়াল, সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স ও বঙ্গ বিডি।

করোনাভাইরাসের কারণে সিনেমাটির কাজ সাময়িক বন্ধ ছিল। যুক্তরাষ্ট্র, ভারত ও বাংলাদেশে সিনেমাটির পোস্ট প্রোডাকশনের কাজ চলছে।

 

ঢাকা/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়