ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

গানের বন্ধুকে হারিয়ে শোকগ্রস্ত আসিফ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৭, ৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গানের বন্ধুকে হারিয়ে শোকগ্রস্ত আসিফ

গিটারে জুয়েল, গান পরিবেশন করছেন আসিফ (বাঁ থেকে)

শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। ২০০১ সালে প্রকাশিত তার প্রথম অ্যালবাম ‘ও প্রিয়া তুমি কোথায়’। প্রথম অ্যালবাম প্রকাশের পর পেছন ফিরে তাকাতে হয়নি এই শিল্পীকে।

‘ফিকল বয়েজ ব্যান্ড’-এর মাধ্যমে গানের জগতে পা রাখেন আসিফ আকবর। এই ব্যান্ডের সঙ্গে আসিফকে যুক্ত করেন তারই ঘনিষ্ঠ বন্ধু জুয়েল। তারপর দীর্ঘ পথচলা ছিল তাদের। কিন্তু এই বন্ধন ছিন্ন করে গতকাল (৩ আগস্ট) না ফেরার দেশে চলে গেছেন জুয়েল। প্রিয় বন্ধুর প্রয়াণে শোকগ্রস্ত হয়ে পড়েছেন আসিফ। ভেরিফায়েড ফেসবুক পেজে বিষয়টি নিয়ে একটি স্ট্যাটাস দিয়েছেন আসিফ আকবর।

আসিফ লিখেছেন—আমার বন্ধু জুয়েল আজ (৩ আগস্ট) সকালে হার্ট অ্যাটাকে মারা গেছে। একসঙ্গে অনার্স-মাস্টার্স করেছি। এই জুয়েলই আমাকে গানের জগতে নিয়ে এসেছে ‘ফিকল বয়েজ ব্যান্ড’-এর মাধ্যমে। তাকে দেখে অনুপ্রেরণা পেয়েই ঢাকা এসে যুদ্ধ শুরু করা। এই যুদ্ধে আমি বিজয়ী হলেও সে ফিরে যায় কুমিল্লায়। বারবার বলেছি, তুই আমার সঙ্গে রিদম গিটারটা বাজা। সে বলতো, ‘তুই এখন অনেক উচ্চতায় চলে গেছিস, তোর স্ট্যান্ডার্ডের মিউজিশিয়ান লাগবে।’ তৈরি ফ্লোর ছেড়ে দিয়ে কুমিল্লা গিয়ে গান-বাজনা শুরু করলো জুয়েল। আমার একান্ত অনুগত বন্ধু, যা বলতাম তাই-ই শুনতো টুঁ শব্দ ছাড়া। জীবনের যেকোনো বিষয়ে আলোচনা করতো আমাকে গার্ডিয়ান মেনে।

নব্বই দশকের মাঝামাঝি সময়ে একসঙ্গে গানের অনুষ্ঠান করা শুরু করেন আসিফ-জুয়েল। ‘ফিকল বয়েজ ব্যান্ড’-এর লিড গিটারিস্ট ছিলেন জুয়েল। বিষয়টি স্মরণ করে আসিফ আকবর লিখেন—১৯৯৫ থেকে আমরা একসঙ্গে কত শো করেছি। সাদাসিধে সরল জুয়েলের জীবনে কোনো উচ্চাকাঙ্ক্ষা ছিল না। আমার সফলতায় ছিল ভীষণ খুশী। কুমিল্লার সংগীতজগতে জুয়েল ছিল প্রিয়মুখ। অনেক অনেক স্মৃতি জুয়েলের সঙ্গে। একসঙ্গে কত প্র্যাকটিস শো, সফর, আড্ডা। আমরা দুজন সমবয়েসি, একই দিনে বিয়েবার্ষিকী। আজ থেমে গেল জুয়েল। থেমে গেল আমাদের আটাশ বছরের এক বর্ণিল স্বপ্নময় জার্নি। এভাবেই একে একে নিভে যাবে সব আলো।

প্রিয় বন্ধুর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আসিফ আকবর লিখেন—জুয়েল তোর প্রতি অনেক কৃতজ্ঞতা। তোর কারণে আজ দেশের মানুষের সামনে আমি। মহান আল্লাহ তোর আত্মার শান্তি দিন। তোর পরিবারকে এ শোক বইবার শক্তি দিন। মহান আল্লাহর কাছে তুই ভালো থাকিস দোস্ত।

ঢাকা/শান্ত

সর্বশেষ

পাঠকপ্রিয়