ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

চলছে জীবনের খেলা!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১১ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:৪৪, ১১ নভেম্বর ২০২০
চলছে জীবনের খেলা!

শুটিং সেটের দৃশ্য

হাস্যোজ্জ্বল ভঙ্গিতে দাঁড়িয়ে আছেন সমাপ্তী মাসুক। তার পাশে দাঁড়িয়ে সারিকা সাবরিন। উচ্ছ্বসিত এ অভিনেত্রী আব্দুন নূর সজলের কাঁধে ভর দিয়ে ক্যামেরাবন্দি হয়েছেন। তাদের পেছনে দুলছে একটি দোলনা। ছাদের রেলিং পেরিয়ে দৃষ্টি যতদূর যায়—শুধু সবুজ আর সবুজ!

নির্মাতা দীপু হাজরা নির্মাণ করছেন একক নাটক ‘গেম অব লাইফ’ নামে একক নাটক। আর এ নাটকের শুটিং সেটে এমন দৃশ্য দেখা যায়। বুধবার (১১ নভেম্বর) ঢাকার পাশেই অবস্থিত আমিন বাজার সংলগ্ন একটি এলাকায় নাটকটির দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে। রাইজিংবিডিকে এ তথ্য জানান দীপু হাজরা।

শুটিংয়ের ফাঁকে হাস্যোজ্জ্বল ভঙ্গিমায় শিল্পীরা ফ্রেমবন্দি হলেও নাটকের গল্প দ্বান্দ্বিক। বলা যায় এটি একটি জীবনের খেলা! নাটকটির গল্পে দেখা যাবে—শৈলীর সংসার বেশ ভালোই চলছিল। কোনো এক সকালে কুরিয়ার যোগে শৈলীর নামে প্লাটিনামের একটি আংটি আসে। কিন্তু কে এই আংটি পাঠিয়েছে তার কোনো ঠিকানা নেই। আংটি নিয়ে স্বামী-স্ত্রীর মধ্যে শুরু হয় দ্বন্দ্ব। আবির মনে করে শৈলীর পুরোনো কোনো প্রেমিক এটি পাঠিয়েছে।

অপর দিকে নীরব দৃষ্টিশক্তিহীন। থাকে শৈলীদের উপরের তলায়। সে বিষয়টি সমাধান করতে আসে, তাতেও কোনো লাভ হয় না। অবশেষে আবির একদিন শৈলীর পুরোনো প্রেমিককে মারধর করে। বিষয়টি শৈলী জানতে পেরে আবিরের উপর খেপে বাড়ি ছেড়ে চলে যায়। আশ্রয় নেয় তার চিকিৎসক বোন লিলির বাসায়। এভাবে এগিয়েছে কাহিনি।

শফিকুর রহমান শান্তনু রচিত এ নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন—আব্দুন নূর সজল, সারিকা সাবরিন, সমাপ্তি মাসুক, মনি চৌধুরী, সবুজ রহমান, রাশেদা রাখী, মীর শীহদ, সবুর খন্দকার জুয়েল প্রমুখ।

বৃহস্পতিবার পর্যন্ত আমিন বাজারে নাটকটির দৃশ্যধারণের কাজ হবে। এরপর শুরু হবে সম্পাদনার কাজ। এটি প্রযোজনা করছে জেড এস মাল্টিমিডিয়া।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়