RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১২ জমাদিউস সানি ১৪৪২

হিন্দু-মুসলিমের চুম্বন: বিতর্কে নেটফ্লিক্স

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ২৫ নভেম্বর ২০২০   আপডেট: ১১:৩৭, ২৫ নভেম্বর ২০২০
হিন্দু-মুসলিমের চুম্বন: বিতর্কে নেটফ্লিক্স

মীরা নায়ার পরিচালিত ওয়েব সিরিজ ‘অ্যা সুইটেবল বয়’। কিছু দিন আগে ওটিট প্ল্যাটফর্ম নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে সিরিজটি। মুক্তির পরই একটি দৃশ্য নিয়ে বিতর্কের মুখে পড়ে এটি। এ বিতর্কে নতুন করে ঘি ঢেলেছেন ভারতের মধ্যপ্রদেশের বিজেপি এক নেতা। কারণ নেটফ্লিক্সের দুই কর্মকর্তার বিরুদ্ধে মামলা করেছেন তিনি। বিষয়টি তদন্ত করছে স্থানীয় পুলিশ।

যে দৃশ্যকে কেন্দ্র করে বিতর্ক, তাতে দেখা যায়—মন্দিরের ভেতরে চুম্বন করছেন কলেজ পড়ুয়া হিন্দু তরুণী ও এক মুসলিম যুবক। আর তাতেই সরগরম নেটদুনিয়া। এই সিরিজ ‘লাভ জেহাদকে’ সমর্থন করছে বলে অভিযোগ ওঠেছে। এ নিয়ে নেটিজেনদের তীব্র রোষানলে পড়েছেন নেটফ্লিক্স কর্তৃপক্ষ। এমনকি নেটফ্লিক্স বয়কটের ডাক দিয়েছে। দৃশ্যটি সরিয়ে নিয়ে নেটফ্লিক্স কর্তৃপক্ষকে ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছে।

মধ্যপ্রদেশের রেওয়া থানায় মামলাটি দায়ের করেছেন বিজেপির যুব মোর্চার নেতা গৌরব তিওয়ারি। এ বিষয়ে মধ্যপ্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র বলেন—নেটফ্লিক্সের কনটেন্টের ভাইস প্রেসিডেন্ট মনিকা শেরগিল এবং পাবলিক পলিসির পরিচালক আম্বিকা খুরানার বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে।

ভারতীয় লেখক বিক্রম শেঠের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ‘অ্যা সুইটেবল বয়’। সদ্য স্বাধীন হওয়া ভারতের সামাজিক-পারিবারিক-রাজনৈতিক ঘটনাবলী অবলম্বনে গড়ে উঠেছে কাহিনি। গল্পের নায়িকার নাম লতা মেহরা। যে কলেজের মুসলিম এক বন্ধুর প্রেমে পড়ে। এক পর্যায়ে পারিবারিক দায়িত্ব ও প্রেমের সম্পর্কের জাঁতাকলে আটকে পড়ে এই তরুণী।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়