ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ধর্মের জন্য শোবিজ ছেড়েছেন তারা

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ২৭ নভেম্বর ২০২০   আপডেট: ১১:১৯, ২৭ নভেম্বর ২০২০
ধর্মের জন্য শোবিজ ছেড়েছেন তারা

শোবিজ অঙ্গনে ক্যারিয়ারে গড়তে অনেক কিছু ত্যাগ করেছেন এমন তারকার সংখ্যা কম নয়। দীর্ঘদিন কাঠখড় পোড়ানোর পর হয়তো নিজের প্রতিভার বিকাশ ঘটাতে পেরেছেন তারা।

কিন্তু শোবিজের এই চাকচিক্য জীবন ছেড়ে ধর্মের পথে নাম লেখিয়েছেন এমন তারকার সংখ্যাও কিন্তু কম নয়। সম্প্রতি ধর্ম পালন ও মানুষের সেবার জন্য অভিনয় জগত থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন সানা খান। এর আগেও কয়েকজন বলিউড অভিনেত্রী ধর্মে মনোযোগী হতে অভিনয় জগতকে বিদায় জানিয়েছেন। চলুন জেনে নিই তাদের সম্পর্কে। 

সোফিয়া হায়াত: মডেল-অভিনেত্রী-গায়িকা সোফিয়া হায়াত। জনপ্রিয় রিয়েলিটি শো ‘বিগ বস’র সিজন সেভেনে হাজির হয়েছিলেন তিনি। এরপর বেশ কয়েকটি হিন্দি রিয়েলিটি শোয়ে অংশ নেওয়ার পাশাপাশি সিনেমায় অভিনয় করেছেন। তার শরীরি জাদুতে মুগ্ধ পুরুষের সংখ্যা কম নয়। কিন্তু হঠাৎ করেই জীবনধারা পাল্টে ফেলেন তিনি। ‘নান’ হিসেবে জীবধারণ শুরু করেন। শুধু তাই নয়, সকল প্রকার মেকআপ ও যৌনকার্য থেকে নিজেকে বিরত রাখার ঘোষণা দেন তিনি। এমনকি স্তনের সিলিকনও অপসারণ করেন। তবে কিছুদিন যেতে না যেতেই আবারো খোলামেলাভাবে দেখা যায় তাকে। এ নিয়ে অনেকে বিদ্রূপও করেন।

জাইরা ওয়াসিম: আমির খান অভিনীত ‘দঙ্গল’ সিনেমায় অভিনয় করে বিশেষ খ্যাতি পান অভিনেত্রী জাইরা ওয়াসিম। এরপর ‘সিক্রেট সুপারস্টার’ সিনেমাতেও তার অভিনয় প্রশংসা পায়। পরবর্তী সময়ে প্রিয়াঙ্কা চোপড়া ও ফারহান আখতারের সঙ্গে ‘দ্য স্কাই ইজ পিংক’ সিনেমায় অভিনয় করেন। কিন্তু এরপরই অভিনয় ছাড়ার সিদ্ধান্ত নেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের এক পোস্টে তিনি লেখেন, ‘সিনেমা জগত থেকে অনেক ভালোবাসা, সহযোগিতা ও প্রশংসা পেয়েছি কিন্তু এটি আমাকে অজ্ঞতার দিকে ঠেলে দিয়েছে। আমি ধীরে ধীরে অজ্ঞতাবশত ঈমান হারা হয়ে যাচ্ছিলাম। আমি এমন এক পরিবেশে কাজ করছিলাম, যা আমার ঈমানের ওপর প্রভাব ফেলছিল। ধর্মের সঙ্গে আমার সম্পর্ক হুমকির মধ্যে ছিল।

বীণা মালিক: রুপালি পর্দায় কিংবা বাস্তব জীবন— বীণা মালিককে নিয়ে বিতর্কের শেষ নেই। খোলামেলা পোশাকের কিংবা ব্যক্তিগত জীবনে প্রেমের সম্পর্কের কারণে প্রায়ই আলোচনায় থাকতেন। কিন্তু হঠাৎ করেই বদলে যান বীণা। দুবাই প্রবাসী ব্যবসায়ী আশার বশির খান খাতাককে বিয়ে করেন। বিয়ের পর পুরোপুরি ধার্মিক হয়ে যান তিনি। বর্তমানে স্বামী ও সন্তান নিয়ে বেশ সুখেই আছেন বীণা।

অনু আগরওয়াল: বলিউড অভিনেত্রী অনু আগরওয়াল। ‘আশিকি’ সিনেমায় অভিনয় করে বিশেষ খ্যাতি পান। কিন্তু এক সড়ক দুর্ঘটনা তার সবকিছু বদলে দেয়। এরপর ধীরে ধীরে মিডিয়া থেকে হারিয়ে যান তিনি। শোবিজ জগত ছেড়ে ভারতের উত্তরখন্ডের একটি আশ্রমে যোগ দেন। সন্যাস জীবন শুরু করেন তিনি। 

মমতা কুলকার্নি: নব্বই দশকের সাড়া জাগানো অভিনেত্রী মমতা কুলকার্নি। মাদক কাণ্ডে জড়িয়ে আলোচনায় কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছিলেন। ধীরে ধীরে আড়ালে চলে যান তিনি। জানা যায়, বর্তমানে আধ্যাত্মিক জীবনযাপন করছেন মমতা কুলকার্নি।  

সানা খান: বলিউড অভিনেত্রী সানা খান। ‘হাল্লা বোল’, ‘জয় হো’, ‘ওয়াজাহ তুম হো’, ‘টয়লেট: এক প্রেম কথা’সহ বেশ কিছু সিনেমায় অভিনয় করেছেন তিনি। ‘বিগ বস’র পাশাপাশি ‘খতড়ো কে খিলাড়ি’ রিয়েলিটি শোয়ে অংশ নিয়েছেন। এছাড়া ভারতের দক্ষিণী সিনেমাতেও অভিনয় করেছেন সানা। চলতি বছর ফেব্রুয়ারিতে প্রেমিক কোরিওগ্রাফার মেলভিন লুইসের সঙ্গে ব্রেকআপের খবর দেন তিনি। এরপর গত মাসের শুরুতে ফটো শেয়ারিং সাইট ইনস্টাগ্রামে লম্বা একটি বিবৃতিতে ৩৩ বছর বয়সি এই অভিনেত্রী জানান, ইন্ডাস্ট্রি থেকে তিনি অনেক খ্যাতি, সম্মান ও অর্থ উপার্জন করেছেন। কিন্তু এটিই তার জীবনের লক্ষ্য নয়। তিনি এখন সৃষ্টিকর্তার নির্দেশ মেনে চলবেন ও মানুষের সেবা করবেন। এখানেই শেষ নয়, গত ২০ নভেম্বর অনেকটা গোপনেই ভারতের সুরাটের বাসিন্দা মুফতি আনাসকে বিয়ে করেন সানা।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়