ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কাদেরের শেষ সংলাপ মনে করে কাঁদলেন আফজাল শরীফ

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৬, ২৭ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৮:৪২, ২৭ ডিসেম্বর ২০২০
কাদেরের শেষ সংলাপ মনে করে কাঁদলেন আফজাল শরীফ

ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র জনপ্রিয় জুটি মামা-ভাগ্নে। এই অনুষ্ঠানের একটি সেগমেন্টে মামার চরিত্রে অভিনয় করেছেন আব্দুল কাদের, ভাগ্নের চরিত্রে আফজাল শরীফ। গতকাল (২৬ ডিসেম্বর) না-ফেরার দেশে চলে গেছেন আব্দুল কাদের। মামার কথা স্মরণ করে কাঁদলেন ভাগ্নে আফজাল শরীফ।

‘ইত্যাদি’তে দর্শক বরাবর উপভোগ করেছে মামা-ভাগ্নের কথোপকথন। বিশেষ করে ভাগ্নে ব্যবসার নিত্যনতুন ফন্দি আটতেন, মামা তাতে বাধা হয়ে দাঁড়াতেন। ভুল পথ থেকে ভাগ্নেকে তিনি ফিরে আসতে বলতেন। এভাবেই দর্শককে সচেতন করতেন দুজন।
মামার মৃত্যুতে সেই জুটি ভেঙে গেল। এ প্রসঙ্গে আফজাল শরীফ কান্নাভেজা কণ্ঠে বলেন, ‘কিছুই ভালো লাগছে না ভাই। এই মৃত্যুর খবর সহ্য করার মতো না! ২০ বছর একসঙ্গে কাজ করেছি। নিয়মিত যোগাযোগ হতো যে অল্প ক’জনের সঙ্গে, তাদের একজন ছিলেন তিনি।’

আব্দুল কাদের সর্বশেষ এই ‘ইত্যাদি’তেই ক্যামেরার সামনে দাঁড়িয়েছিলেন। সেদিন একসঙ্গে শুটিং করেছেন মামা-ভাগ্নে। সেদিনের কথা স্মরণ করে আফজাল শরীফ বলেন, ‘আমার সংলাপ ছিল- আমি না জেনে খারাপ কাজ করেই যাই। তুমি আমারে বাঁচায়া দাও মামা।’ প্রতিউত্তরে আব্দুল কাদেরের সংলাপ ছিল, ‘ভাইগ্না, আমি বারবার বাঁচাই সত্য, কিন্তু কতদিন এভাবে বাঁচাতে পারবো?’

‘ভাগ্নেকে আর বাঁচাতে পারবেন না মামা। তিনি এখন সব কিছুর ঊর্ধ্বে চলে গেছেন।’ কথাটি বলেই পুনরায় কান্নায় ভেঙে পড়েন আফজাল শরীফ।

ঢাকা/তারা

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়