Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ১৭ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৩ ১৪২৮ ||  ০৪ শাওয়াল ১৪৪২

একগুচ্ছ নাটক নির্মাণ করবে বিটিভি

প্রকাশিত: ১৪:১৫, ১০ মার্চ ২০২১   আপডেট: ২০:৩৪, ১০ মার্চ ২০২১
একগুচ্ছ নাটক নির্মাণ করবে বিটিভি

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে একগুচ্ছ নাটক নির্মাণ করতে যাচ্ছে বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)। গত ৯ মার্চ বিটিভির ঢাকা কেন্দ্রের সভাকক্ষে মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে এই সিদ্ধান্ত নেন সংশ্লিষ্টরা।

বিটিভির মহাপরিচালক সোহরাব হোসেনের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন—নাট্যকার আতাউর রহমান, এজাজ মুন্না, অনন্ত হীরা, মাসুম রেজা, আজাদ আবুল কালাম, আনজীর লিটন, নাসরীন মুস্তাফা, বৃন্দাবন দাস, আকরাম খান, রশিদুল হক পাশা, রেজানুর রহমান, শফিকুর রহমান শান্তনু।

এছাড়াও উপস্থিত ছিলেন বিটিভির উপ মহাপরিচালক (অনুষ্ঠান) ড. তাসমিনা আহমেদ, পরিচালক (অনুষ্ঠান ও পরিকল্পনা) জগদীশ এষ, পরিচালক (প্রশাসন) নেছারউদ্দিন জুয়েল, ঢাকা কেন্দ্রের জি. এম নাসির মাহমুদসহ বিটিভির উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ।

স্বাধীনতা পদকপ্রাপ্ত নাট্যকার আতাউর রহমান তার বক্তব্যে বঙ্গবন্ধুর জীবন-কর্ম, প্রকৃতির সঙ্গে বঙ্গবন্ধুর সম্পর্ক, মুক্তিযুদ্ধ, ভাষা আন্দোলন, চর্যাপদ, বাঙালির ঐতিহ্যকে উপজীব্য করে নাটক নির্মাণে গুরত্ব আরোপ করেন। এছাড়া নাটক নির্মাণে নান্দনিকতাকে অগ্রাধিকার প্রদানে আলোচনা করেন।

বিটিভির ঐতিহ্য ফিরিয়ে আনার জন্য গুণী নাট্য নির্মাতাদের দিয়ে নাটক নিমার্ণের প্রস্তাব করেন নাট্যকার মাসুম রেজা। দেশ, মাটি, মানুষ, প্রকৃতি, ঐতিহ্য, মুক্তিযুদ্ধকে অনুষঙ্গ করে প্রতি মাসে কমপক্ষে ২টি সাপ্তাহিক নাটক নির্মাণে নির্দেশনা প্রত্যাশা করেন অনন্ত হীরা।

ঢাকা/রাহাত সাইফুল/শান্ত

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়