ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মুকুটে নয়া পালক, সবার গর্ব জয়া

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৭, ১ এপ্রিল ২০২১   আপডেট: ১৭:১৯, ১ এপ্রিল ২০২১
মুকুটে নয়া পালক, সবার গর্ব জয়া

দুই বাংলার পরিচিত মুখ জয়া আহসান। অভিনয় গুণে ওপার বাংলার মানুষের মনে শক্ত জায়গা গড়ে নিয়েছেন এই অভিনেত্রী। কাজের স্বীকৃতিস্বরূপ দ্বিতীয়বারের মতো তিনি পেলেন ফিল্মফেয়ার অ‌্যাওয়ার্ড (বাংলা)।

২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত টলিউড সিনেমা ‘বিজয়া’ ও ‘রবিবার’–এর জন্য সমালোচকদের বিচারে সেরা অভিনেত্রী নির্বাচিত হয়েছেন জয়া। বুধবার (৩১ মার্চ) সন্ধ্যায় ভারতের কলকাতার একটি তারকা হোটেলে আয়োজন করা হয় এই পুরস্কার প্রদান অনুষ্ঠান। এতে হাজির হয়ে পুরস্কার গ্রহণ করেন জয়া। এর মাধ‌্যমে তার প্রাপ্তির মুকুটে যুক্ত হলো নয়া পালক।

পুরস্কারপ্রাপ্তির খবর ছড়িয়ে পড়তেই বাংলাদেশের শোবিজ অঙ্গনের তারকাদের প্রশংসায় ভাসছেন জয়া আহসান। তাদের ভাষায়—‘জয়া আহসান সবার গর্ব।’ বরেণ‌্য অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা অভিনন্দন জানিয়ে ফেসবুকে পোস্ট করেছেন। এতে তিনি লিখেছেন, ‘অভিনন্দন জয়া। তুমি আমাদের গর্বিত করেছো। তোমার কঠোর পরিশ্রম, ত‌্যাগ প্রশংসনীয়। তোমাকে সবসময় ভালোবাসি।’

অভিনেত্রী রুনা খান লিখেছেন, ‘আমাদের গর্বিত-সম্মানিত করার জন্য ধন্যবাদ হে গুণী। যতই অভিনয়ের প্রতি তোমার একাগ্রতা ভালোবাসা দেখি, ততই নতুন করে আবারো তোমার প্রেমে পড়ি। ভালোবাসার চাদরে মুড়ে দিলাম তোমায় জয়া আপু।’ মেহজাবিন চৌধুরী লিখেছেন, ‘আমরা গর্বিত জয়া আপু।’ সংগীতশিল্পী এলিটা করিম লিখেছেন, ‘জয়া আহসান আমাদের গর্বিত করলেন!’

চলতি সপ্তাহে অনুষ্ঠিত হয়েছে বলিউডের ফিল্মফেয়ার পুরস্কার, তারপর হলো টলিউডে। কলকাতার বাংলা ভাষার সিনেমাকে উৎসাহ দিতে এই আয়োজন।

২০১৮ সালে সেরা অভিনেত্রী হিসেবে জয়া আহসান এ পুরস্কার পান ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য। তারও আগে অরিন্দম শীল নির্মিত ‘ঈগলের চোখ’ সিনেমায় অভিনয়ের জন্য জয়া পেয়েছিলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে মনোনয়ন। ২০১৪ সালে একই পরিচালকের ‘আবর্ত’ সিনেমার জন্যও মনোনয়ন পেয়েছিলেন এই অভিনেত্রী।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়