ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পদত্যাগ করলেন টেলিপ্যাব’র ৩ নির্বাচন কমিশনার

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ২৯ নভেম্বর ২০২১   আপডেট: ১৮:৩১, ২৯ নভেম্বর ২০২১
পদত্যাগ করলেন টেলিপ্যাব’র ৩ নির্বাচন কমিশনার

টেলিভিশন প্রোগ্রাম প্রডিউসারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টেলিপ্যাব)-এর নির্বাচন কমিশনার মাসুম আজিজ, নরেশ ভূইয়া ও বৃন্দাবন দাশ পদত্যাগ করেছেন। তাদের স্বাক্ষরিত একটি পদত্যাগপত্র থেকে এ তথ্য জানা যায়।

পদত্যাগপত্র থেকে জানা যায়—নিয়ম অনুযায়ী আগামী ১১ ডিসেম্বর সংগঠনটির নির্বাচনের তারিখ নির্ধারণ করা হয়েছে। এরই মধ্যে নির্বাচনী তফসিলও ঘোষণা করা হয়। প্রার্থীতা বাছাই নিয়ে তৈরি হয় জটিলতা। তারই পরিপ্রেক্ষিতে পদত্যাগ করেন এই তিন নির্বাচন কমিশনার।

প্রার্থীতা যাচাই-বাছাই শেষে ১৭ জন প্রার্থীর প্রার্থিতা বাতিল করেন নির্বাচন কমিশনার। কিন্তু আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজের নিকট মনোনয়নপত্র পুনর্বিচেনার জন্য আপিল করেন বাদপড়া ১৫ জন প্রার্থী। এরপর নির্বাচন কমিশনকে কোনোরকম অবহিত না করে, কোনো শুনানী না করে নির্বাচনী তফসিল প্রক্রিয়া ৩০ নভেম্বর পর্যন্ত স্থগিতের সুপারিশ করেন এবং নোটিশ বোর্ডে প্রদর্শন করেন। এছাড়াও আগামী ৩০ নভেম্বর সন্ধ্যা ৭টায় সংশ্লিষ্ট সংগঠনের প্রতিনিধিদের সঙ্গে সভা আহ্বান করেন। আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজের এমন একতরফা সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষুব্ধ হন নির্বাচন কমিশনারগণ।

আপিল বিভাগের প্রধান খায়রুল আলম সবুজের এই কর্মকাণ্ড বে-আইনী, এখতিয়ার বহির্ভূত এবং সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ায় অযাচিত হস্তক্ষেপের শামিল। এই অবস্থায় নির্বাচন কমিশনের পক্ষে স্বাধীনভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করা সম্ভব নয় বলে মনে করেন নির্বাচন কমিশনারগণ। নির্বাচন কমিশন মর্যাদা রক্ষার স্বার্থে সর্বসম্মতিতে পদত্যাগ করেছেন বলেও পদত্যাগপত্রে জানানো হয়েছে।

এ বিষয়ে কথা বলতে খায়রুল আলম সবুজের মুঠোফোনে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়