ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নতুন কমিটি যেন শিল্পীদের স্বার্থে কাজ করে: জিতু

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৫, ২৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:০২, ২৮ জানুয়ারি ২০২২
নতুন কমিটি যেন শিল্পীদের স্বার্থে কাজ করে: জিতু

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে অভিনয়শিল্পী সংঘের ত্রি-বার্ষিক নির্বাচন। আজ সকাল সাড়ে ৯টা থেকে বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে ভোটগ্রহণ চলছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে ভোটারদের উপস্থিতি। স্বাস্থ্যবিধি মেনে ভোট প্রদান করছেন তারা।

ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা জিতু আহসান ভোট দিতে উপস্থিত হন শিল্পকলা একাডেমিতে। ভোট প্রদান শেষে নিজের প্রত্যাশা ব্যক্ত করেছেন এই শিল্পী। তিনি বলেন—‘নতুন কমিটিতে যারা আসবেন তাদের কাছে প্রত্যাশা থাকবে আমাদের শিল্পীদের দাবি-দাওয়াগুলো নিয়ে কাজ করবেন। আমাদের শিল্পীদের স্বার্থে কাজ করবে। তা ছাড়া সংগঠনকে সামনে এগিয়ে নিয়ে যাবে; এই করোনা পরিস্থিতিতে তারা শিল্পীদের পাশে থাকবেন।’

অভিনয়শিল্পী সংঘের নির্বাচন প্যানেলভিত্তিক না হওয়ায় স্বতন্ত্রপ্রার্থী হিসেবে ২১টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন নাট্যাঙ্গনের ৪৮জন তারকা। এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ৭৫২ জন।

অভিনয়শিল্পী সংঘের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন খায়রুল আলম সবুজ। নির্বাচন কমিশনার হিসেবে তার সঙ্গে দায়িত্ব পালন করছেন নরেশ ভূঁইয়া ও মাসুম আজিজ। এ ছাড়া নির্বাচনে আপিল বোর্ডের দায়িত্বে রয়েছেন—অভিনেতা মামুনুর রশীদ ও আইনজীবী জুয়েল। তারা সবাই অভিনয়শিল্পী সংঘের সদস্য।

অভিনয়শিল্পী সংঘের সর্বশেষ নির্বাচন হয়েছিল ২০১৯ সালের ২১ জুন। নির্বাচনের চার দিন পরে দায়িত্ব বুঝে নেয় নতুন কমিটি। তাদের মেয়াদ শেষ হয় গত বছরের জুনে। করোনা সংকটের কারণে ছয় মাস পর নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়