ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নির্বাচন কমিশনার ও এফডিসি এমডির পদত্যাগ চান সোহান

প্রকাশিত: ১৩:৫২, ২৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৪:১০, ২৮ জানুয়ারি ২০২২
নির্বাচন কমিশনার ও এফডিসি এমডির পদত্যাগ চান সোহান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার (২৮ জানুয়ারি) অনুষ্ঠিত এই নির্বাচনে দুইটি প্যানেল থেকে লড়ছেন– ইলিয়াস কাঞ্চন-নিপুণ ও মিশা-জায়েদ পরিষদ।

এদিকে নির্বাচন উপলক্ষে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি ও প্রযোজকসহ মোট ১৭টি সংঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। তবে এফসিডি কর্তৃপক্ষ ও নির্বাচন কমিশনের এমন সিদ্ধান্তে ক্ষোভ প্রকাশ করেছেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

তিনি বলেন, ‘শিল্পী সমিতির নির্বাচন আমাদের চলচ্চিত্র পরিবারের জন্য একটি উৎসব। এই উৎসবে চলচ্চিত্র পরিবারের কেউ অংশগ্রহণ করতে পারছেন না। আমরা বিএফডিসির ব্যবস্থাপনা পরিচালকের পদত্যাগ চাই। আর নির্বাচন কমিশনার পীরজাদা হারুন যেহেতু একজন অভিনেতাও, আমরা তাকে নিয়ে আর কাজ করবো না। এ বিষয়ে আগামীকাল আমাদের মিটিং হবে। মিটিংয়ে সিদ্ধান্ত হবে যতক্ষণ এফডিসির ব্যবস্থাপনা পরিচালকের পদত্যাগ না হবে ততক্ষণ আমরা কাজে ফিরবো না। তিনি যদি এফডিসিতে প্রবেশ করে তাহলে আমাদের লাশের ওপর দিয়ে প্রবেশ করতে হবে।’

অন্যদিকে, পরিচালক সমিতির মহাসচিব শাহীন সুমন বলেছেন, ‘এটা অবশ্যই ন্যাক্কারজনক সিদ্ধান্ত।’

বৃহস্পতিবার এই নিষেধাজ্ঞা জারি করেন এফডিসির ব্যবস্থাপনা পরিচালক নুজহাত ইয়াসমিন। তিনি জানান, শিল্পী সমিতির নির্বাচন উপলক্ষে শুধু শুক্রবার শিল্পী সমিতির ভোটারদের বাইরে অন্য ১৭টি সংগঠনের সদস্যদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

এই নিষেধাজ্ঞার কথা জানান শিল্পী সমিতির এবারের নির্বাচনের প্রধান নির্বাচন কমিশনার পীরজাদা শহীদুল হারুনও। তিনি জানিয়েছেন, এবারের করোনার প্রভাব বেড়ে যাওয়ার কারণে নির্বাচনে অন্য সংঠনের সদস্যদের উপস্থিতিতে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। কেবল শিল্পী সমিতির ভোটাররা ভোটের কার্ড প্রদর্শন করে প্রবেশ করতে পারবে।

ঢাকা/রাহাত সাইফুল/মারুফ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়