ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

শিল্পী সমিতির কমিটি থেকে বাতিল সুচরিতা-রুবেল, জায়েদের সিদ্ধান্ত রোববার

জ্যেষ্ঠ বিনোদন প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০২, ১ এপ্রিল ২০২৩   আপডেট: ১৩:৪৩, ১ এপ্রিল ২০২৩
শিল্পী সমিতির কমিটি থেকে বাতিল সুচরিতা-রুবেল, জায়েদের সিদ্ধান্ত রোববার

শিল্পী সমিতির নির্বাচিত কমিটি থেকে অভিনেত্রী সুচরিতা ও চিত্রনায়ক রুবেলের সদস্যপদ বাতিল করা হয়েছে। একইসঙ্গে চিত্রনায়ক জায়েদ খানের সদস্যপদ স্থগিত হতে যাচ্ছে আগামী রোববার।

চলচ্চিত্র শিল্পী সমিতি সূত্রে এমন খবর পাওয়া গেছে।

সমিতির সহ-সাধারণ সম্পাদক সাইমন সাদিক জানান, আগামী রোববার বিকেল ৪টায় এক জরুরি সংবাদ সম্মেলন ডাকা হয়েছে। সেখানেই এ বিষয় বিস্তারিত কথা হবে, তারপর সবাইকে জানানো হবে।
২০২১-২০২৩ মেয়াদে শিল্পী সমিতির নির্বাচনে সুচরিতা কার্যনিবাহী সদস্য হিসেবে নির্বাচিত হন এবং রুবেল সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন।

ইলিয়াস কাঞ্চন সাক্ষরিত শিল্পী সমিতির এক চিঠিতে বলা হয়, কার্যনির্বাহী কমিটির পর পর তিন মিটিংয়ে অংশগ্রহণ করেননি এবং সমিতির উন্নয়নমূলক কোনো কাজে দেখা যায়নি সুচরিতা এবং রুবেলকে। তাই তাদের কার্যনির্বাহী কমিটি থেকে বাদ দেওয়া হচ্ছে।

সমিতির সাধারণ সম্পাদক নিপুন আক্তারের সই করা চিঠিতে জানা যায়, জায়েদ খান বিভিন্ন ইউটিউব চ্যানেল ও গণমাধ্যমে সাধারণ সম্পাদক নিপুন আক্তারের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রদান করেন। শিল্পী সমিতি মনে করে, যা সমিতির সংগঠনের ৭(ক) ধারায় ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। যা সমিতির সদস্য হিসেবে কাম্য নয়। এমন অভিযোগের ভিত্তিতে শিল্পী সমিতি জায়েদ খানের সদস্য পদ স্থগিত করতে যাচ্ছে। আগামী রোববার সমিতির নবম কার্যনিবাহী সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে বলেও চিঠিতে উল্লেখ আছে।

এ নিয়ে জায়েদ খানের সঙ্গে যোগাযোগ করা হলে জায়েদ খান বলেন, নির্বাচনের বিষয়টি এখনও কোর্টে চলমান, সেখানে আমার সদস্যপদ বাতিল করে কীভাবে! আমি ভারতে ছিলাম তখন আমাকে কারণ দর্শানোর চিঠি দেয় যাতে আমি উত্তর না দিতে পারি। যেখানে আমি নির্বাচিত, আমি আমার দায়িত্ব পালন করতে পারছি না। এখন অন্যায়ভাবে আমার সদস্য পদ স্থগিত করতে চাচ্ছে।
জায়েদ আরও বলেন, কাঞ্চন-নিপুণ পরিষদ নির্বাচনের আগে যেসব প্রতিশ্রুতি দিয়েছিল তা কিছুই পূরণ করতে পারিনি। উলটা এখন  অন্যায় কার্যক্রম পরিচালনা করছে। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। যদি তারা আমার সদস্য পদ স্থগিতের সিদ্ধান্ত নেয় তাহলে আমি আইনি লড়াইয়ে যাব।

ঢাকা/রাহাত/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়