ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নতুন বছরে উদ্যোক্তাদের ভাবনা ও শুভেচ্ছা

উদ্যোক্তা ই-কমার্স ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ১ জানুয়ারি ২০২২  
নতুন বছরে উদ্যোক্তাদের ভাবনা ও শুভেচ্ছা

নতুন বছরে, নতুন সাজে ও নতুন কাজে সকলের জীবনে বয়ে আনুক আনন্দময় মুহূর্ত এবং সাফল্য। নতুন বছরকে ঘিরে প্রতিটি মানুষের মাঝেই থাকে নতুনভাবে স্বপ্ন পূরণের উদ্দীপনা। নতুন বছরকে কে ঘিরে রাইজিংবিডিতে ই-কমার্স  উদ্যোক্তারা বলেছেন তাদের ব্যবসার গল্প।  বিগত বছর থেকে শিক্ষা নিয়ে নতুন বছরে কাজ নিয়ে কি ভাবছেন তারা আসন জেনে নেওয়া যাক তাদের মূল্যবান মতামত  

সালমা নেহা (স্বত্তাধিকারী, টেস্টবিডি) 

আমার উদ্যোগে টেস্টবিডির যাত্রা দু বছর হয়ে গেলেও পোশাক নিয়ে ২০২১ সালে কাজ শুরু করেছি। ফুডের পাশাপাশি এ বছরটা অনলাইনে পোশাকের ব্যবসার দিকে অনেক বেশি ফোকাস করতে চাই। বিশেষ করে ২০২২ সালে রাজশাহী সিল্ক নিয়ে কন্টেন্টের মাধ্যমে এর প্রচার ও প্রসারে অনেক কাজ করার ইচ্ছে। এছাড়াও বিগত বছরের সকল কার্যক্রম এবং ক্রেতাদের থেকে পাওয়া ফিডব্যাক থেকে নেওয়া শিক্ষাগুলো কাজে লাগিয়ে এবছর আরো ভালো করার আশা করছি। আমার উদ্যোগে পণ্যের নতুনত্বের মাধ্যমে এবং কোয়ালিটি ও সার্ভিস দিয়ে সর্বোচ্চ ক্রেতাসন্তুষ্টি অর্জন করার সর্বাত্মক চেষ্টা করবো ইনশাআল্লাহ। আমার উদ্যোগের সকল ক্রেতা ও শুভাকাঙ্ক্ষীদের জানাই নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা ও আন্তরিক ধন্যবাদ।  

কাকলী তালুকদার (স্বত্বাধিকারী, কাকলী’স এটেয়্যার)  

নতুন বছর উপলক্ষে রাইজিংবিডির সদস্য এবং পাঠকদের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। আমি কাকলী তালুকদার একজন অনলাইন উদ্যোক্তা। নতুন বছরে আমরা সবাই চাই পুরানো অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে নতুন করে কাজ শুরু করার। ২০২১ সাল ছিল দেশীয় পণ্যের ই-কমার্স নিয়ে আলোচনার বছর। এর ফলে দেশীয় অন্যান্য পণ্যের সঙ্গে আমার উদ্যোগের জামদানি পণ্য নিয়েও অনেক আইডিয়া পেয়েছি। নতুন বছরে এসব আইডিয়া বাস্তবায়ন করাই আমার লক্ষ্য। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে, কিভাবে জামদানিকে দেশের বিভিন্ন জেলায় ই-কমার্সের মাধ্যমে ছড়িয়ে দেওয়া যায় এনিয়ে কাজ করা। এছাড়া বর্তমানে বিশ্ববিদ্যালয়গুলোতে ই-কমার্স ক্লাব নিয়ে আলোচনা হচ্ছে এবং আশা করি ২০২২ সালের মধ্যে অনেক বিশ্ববিদ্যালয়ে ই-কমার্স ক্লাব গঠিত হবে। এসব ক্লাবের মাধ্যমে কিভাবে জামদানিকে তরুণদের মাঝে ছড়িয়ে দেওয়া যায় এনিয়েও কাজ করবো। সেই সাথে জামদানি ক্রেতাদের কথা মাথায় রেখে তাদেরকে সর্বাত্মক সেবা দেওয়া আমার উদ্যোগের গুরুত্বপূর্ণ লক্ষ্য, যা আমি সব সময় পালন করে এসেছি। কিভাবে ক্রেতাদের জন্য আরও ভালো মানের সেবার ব্যবস্থা করা যায় এনিয়েও আমরা কাজ করবো। 

তিনি বলেন, ২০২২ সাল আমাদের দেশীয় পণ্যের জন্য গুরুত্বপূর্ণ একটি বছর। আশা করি আমরা এ বছর দেশীয় পণ্যের বাজারে বিশাল পরিবর্তন নিয়ে আসতে পারবো। 

সবশেষে রাইজিংবিডি এবং এর নিয়মিত পাঠকদের আন্তরিক ধন্যবাদ- যারা সব সময় আমাদের পাশে থেকেছেন। আশা করি ভবিষ্যতেও আপনাদেরকে সব সময় পাশে পাবো।

রাকিমুন বিনতে মারুফ জয়া (স্বত্তাধিকারী, পরিধান শৈলী)

রাকিমুন বিনতে মারুফ জয়া বলেন, নতুন বছরে নিজের উদ্যোগ নিয়ে আমার প্রচেষ্টা থাকবে বিগত বছরের ভুল কিংবা কমতিগুলো কাটিয়ে উঠে নতুন উদ্যমে এর পেছনে সময় ও শ্রম দেওয়া, যেন পরিধান শৈলীকে দেশি শাড়ির একটি সফল ও জনপ্রিয় ব্র্যান্ড হিসেবে প্রতিষ্ঠিত করতে পারি। 

তিনি বলেন, পরিধান শৈলী শুরু থেকেই দেশি হাফসিল্ক শাড়ি নিয়ে । হাফসিল্ক শাড়ির প্রচারনা ও জনপ্রিয়তা তৈরি আমার মূল লক্ষ্য । নতুন বছরেও এ লক্ষ্যকে কেন্দ্র করে কাজ করতে চাই। দেশি হাফসিল্ক শাড়িগুলো দেশ ও দেশের বাইরে জনপ্রিয় করে তোলার জন্য নতুন বছরে নতুন পরিকল্পনা অনুযায়ী কাজ করবো। হাফসিল্ক শাড়ির তথ্য সংগ্রহ, কন্টেন্ট তৈরি, ক্রেতাদের মতামত সংগ্রহ ইত্যাদি কাজে এবছর ফোকাস করার পরিকল্পনা করেছি। এগুলোতে সফল হলে ই-কমার্স ইন্ডাস্ট্রিতে হাফসিল্ক শাড়ির চাহিদা ও জনপ্রিয়তার একটি ভীত তৈরি হবে।  উৎসব, অনুষ্ঠান ও বাজেট অনুযায়ী যেন ক্রেতারা তাদের চাহিদা ও পছন্দমতো হাফসিল্ক শাড়ি কিনতে পারেন সে উদ্দেশ্য নিয়ে ক্রেতার চাহিদা ও পছন্দ অনুযায়ী হাফসিল্ক শাড়িতে ব্লক, স্ক্রিনপ্রিন্ট, টাই ডাই, এম্ব্রয়ডারি ইত্যাদি ফিউশন এনে নিজস্ব ডিজাইনের শাড়ি তৈরি করার পরিকল্পনা রয়েছে। এছাড়াও ক্রেতার চাহিদা ও পছন্দ অনুযায়ী রেডিমেড ব্লাউজ, পাঞ্জাবী, কম্বো ড্রেস, দেশীয় শাল, মনিপুরী শাল, স্ক্রিনপ্রিন্টের টেবিল রানার ও হোম ডেকর ইত্যাদি পণ্য স্বল্প পরিসরে পরিধান শৈলীতে যুক্ত হয়েছে। 

তিনি বলেন, ই-ক্যাবের ফাউন্ডার প্রেসিডেন্ট শ্রদ্ধেয় রাজিব আহমেদ স্যারের পরামর্শে এবছর আমি দেশ মনিপুরী শাল সহ দেশীয় শাল নিয়ে কাজ করেছি। আগামী বছর ও পরিধান শৈলীতে দেশীয় শালের প্রচারণা ও কন্টেন্ট তৈরিকে কেন্দ্র করে আরো গুছিয়ে কাজ করতে চাই। মূলত পরিধান শৈলীর ক্রেতাদের সন্তুষ্টি, চাহিদা এবং ই-কমার্স ইন্ডাস্ট্রিতে সফলতার সাথে টিকে থাকার জন্য নতুন বছরে আমি নতুন পরিকল্পনা মাফিক কাজ করবো। আগামী বছর এ সময়ে পরিধান শৈলীকে ই-কমার্স ইন্ডাস্ট্রিতে একটি জনপ্রিয় ব্র্যান্ড হিসেবে দেখতে চাই।

রোখসানা আক্তার পপি (স্বত্তাধিকারি, ইপ্পি শপিং)

নতুন বছর নিয়ে বলতে গেলে ফিরে তাকাতেই হয় শেষ হয়ে যাওয়া বছরের দিকে। ক্যারিয়ার, কাজ, সামনে এগিয়ে চলার জন্য এ বছর অনেক গুরুত্ববহ আমার জীবনে। এ বছর রাজীব আহমেদ স্যার এর দিক নির্দেশনায় আর লাইফ, আমার উদ্যোগ বিভিন্ন দিকে টার্ন করেছে। স্যার এর পরামর্শে নিজের উদ্যোগ এর মেইন পণ্য অর্থাৎ আমার সিগনেচার পণ্য হিসেবে পাই আমাদের দেশী শাল৷ দেশীয় শাল নিয়ে অনেক ধরনের চিন্তা ভাবনা আছে নতুন বছরে। দেশীয় বিভিন্ন শাল নিয়ে কন্টেন্ট লিখতে চাই এবং এর প্রচারণা চালিয়ে যেতে চাই সারা বছর।

এ বছর ই-কমার্স ইন্ডাস্ট্রিতে রিসার্চ সেক্টরে নিজের সেরাটা দিতে চাই। যার জন্য প্রচুর স্টাডি করতে চাই এবং নিয়মিত এ কাজে এফোর্ট দিয়ে যেতে চাই৷ স্যার অনেক স্বপ্ন দেখেন দেশীয় পণ্যের ই-কমার্স ইন্ডাস্ট্রি নিয়ে, স্যার এর স্বপ্নপূরণে কাজ করে যাবো ইন শা আল্লাহ।  মোট কথা পড়াশুনার এ জগতে বিচরণ করতে চাই, স্যার এর গাইডলাইন এ ভালো কিছু করতে চাই। একে ঘীরেই নতুন  বছরের প্ল্যান করছি, তা বাস্তবায়ন এর অপেক্ষা শুধু।

খুরশিদা ইসলাম রুকু (স্বত্বাধিকারী,ঘরকুনো সিনজিনি)

প্রথমেই স্বাগতম জানাই ২০২২কে। নতুন বছরের অনেক অনেক শুভেচ্ছা জানাই রাইজিংবিডিসহ সকলকে। নতুন বছরকে ঘিরে সকলেরই নতুন ভাবনা থাকে, অবশ্যই আমারও কিছু আছে। আমি এবছর নতুন উদ্যোগ শুরু করেছি সিল্ক পণ্য নিয়ে কাজ শুরু করেছি। আমি সিল্ক নিয়ে আরো বেশি পড়াশোনা করতে চাই, নিজে জানতে চাই তারপর সবাইকে জানাতে চাই। রাজশাহী সিল্কের সুদিন ফিরিয়ে আনার জন্য এর প্রচারণা অনেক ভাল মত করা প্রয়োজন তাই সেদিকেই আমি নজর দিব। সিল্কের উপর ভাল মানের কন্টেন্ট বানাতে চাই। সিল্কের নতুন ইনোভেশন নিয়ে কাজ করার ইচ্ছে আছে। আমি সকলের দোয়া এবং ভালবাসা নিয়ে নতুন বছর শুরু করতে চাই। 

রাইজিংবিডিকে অসংখ্য ধন্যবাদ আমাদের মত উদ্যোক্তাদের পাশে থাকার জন্য।

 
উম্মে সাহেরা এনিকা (স্বত্ত্বাধিকারী, তেজস্বী)

রাইজিংবিডির সকলকে ইংরেজি নতুন বছরের শুভেচ্ছা। নতুন বছরে নিজ উদ্যোগ তেজস্বী নিয়ে আমার ভাবনা এবং স্বপ্নের কিছুটা তুলে ধরার চেষ্টা করছি। দেশীয় বাটিকের অনলাইন শপ "তেজস্বী"। সামনের বছরেও বাটিকের নতুন পণ্য প্রচার ও প্রবাসী ও দেশের ক্রেতাদের কাছে পৌঁছে দেওয়ার আশা পোষণ করছি৷ এছাড়াও দেশীয় বাটিক শিল্পকে এগিয়ে নিতে সামান্য হলেও ভূমিকা রাখতে চাই৷ বাটিক শালের নতুন নতুন ডিজাইন নিয়ে সারাবছর কাজ করার ইচ্ছে আছে। এছাড়াও পুরান ঢাকার এফ-কমার্স ও ই-কমার্স  উদ্যোক্তাদের সমস্যার সমাধানে কাজ করবো। বাংলাদেশ ই-কমার্স ইন্ডাস্ট্রিতে রাজিব আহমেদ স্যারের নির্দেশনায় নিজের দক্ষতা বৃদ্ধি এবং নতুন উদ্যোক্তাদের কল্যাণে নিজের দক্ষতাকে কাজে লাগাতে চাই। 

রাইজিংবিডিকে অসংখ্য ধন্যবাদ দেশীয় পণ্যের সঙ্গে থাকার জন্য।

ঢাকা/সিনথিয়া/টিপু 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়