ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

৭ম বারের মতো শ্রেষ্ঠ উদ্যোক্তার পুরস্কার পেলেন শরিফুল

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৫৪, ২ জানুয়ারি ২০২২
৭ম বারের মতো শ্রেষ্ঠ উদ্যোক্তার পুরস্কার পেলেন শরিফুল

পাবনা জেলায় শ্রেষ্ঠ উদ্যোক্তা হিসেবে পুরস্কার পেয়েছেন আতাইকুলা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মালিক শরিফুল ইসলাম খান। তিনি জেলার ডিজিটাল সেন্টারের মধ্যে শ্রেষ্ঠ উদ্যোক্তা হিসেবে এ পুরস্কার পান।  

রোববার (২ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে তাকে সম্মাননা দেওয়া হয়। তিনি সপ্তমবারের মতো এ পুরস্কার পেলেন।

শরিফুল ২০১০ সাল থেকে ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা হিসেবে কাজ করছেন। ২০১২ সালে তিনি জাতীয় পর্যায়ে সেরা উদ্যোক্তার পুরস্কার গ্রহণ করেন। এরপর একবার রাজশাহী বিভাগীয়সহ মোট ৭ বার তিনি পাবনা জেলার শ্রেষ্ঠ উদ্যোক্তা নির্বাচিত হন।

অনুষ্ঠানে সেরা নারী উদ্যোক্তা হিসেবে পুরস্কার দেওয়া হয় সাঁথিয়া উপজেলার কাশিনাথপুর ইউনিয়নের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মার্জিয়া আক্তারকে।

মাসব্যাপী ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন, ডিজিটাল সেন্টার থেকে সেবা প্রদান, উদ্যোক্তার সার্বিক পারফরমেন্স ও উপজেলা প্রশাসনের রিপোর্টের ভিত্তিতে সেরা উদ্যোক্তা নির্বাচন করা হয়েছে।

অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) আফরোজা আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন।

শরিফুল ইসলাম বলেন, ‘২০১০ সাল থেকে আমি মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নে কাজ শুরু করি। শুরু থেকে বিভিন্ন প্রতিকূলতা কাটিয়ে আজ আমরা ডিজিটাল বাংলাদেশ গঠনে সক্ষম হয়েছি।’ 

বিশ্বাস রাসেল হোসেন বলেন, ‘ডিজিটাল বাংলাদেশ গঠনে উদ্যোক্তাদের অবদান ব্যাপক। তারা জাতীয় তথ্য বাতায়ন তৈরি থেকে শুরু করে সরকারি সব সেবা ডিজিটালাইজেশনে ভূমিকা রাখছে।’ সরকারি সেবা মানুষের মাঝে পৌঁছে দেওয়ায় তিনি উদ্যোক্তাদের প্রশংসা করেন। এসময় তিনি সব নীতি-নৈতিকতা ঠিক রেখে কাজ করার জন্য উদ্যোক্তাদের পরামর্শ দেন।

শাহীন/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়