ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

বইমেলায় ইথার আখতারুজ্জামানের ‘মিথের মতো মিথ্যে’

ফাগুনের মলাট ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২৫ ফেব্রুয়ারি ২০২৪  
বইমেলায় ইথার আখতারুজ্জামানের ‘মিথের মতো মিথ্যে’

একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে তরুণ কবি ও গীতিকার ইথার আখতারুজ্জামানের চতুর্থ কাব্যগ্রন্থ ‘মিথের মতো মিথ্যে’। বইটি প্রকাশ করেছে আজব প্রকাশ। প্রচ্ছদ করেছেন সারাজাত সৌম্য। বইটির মূল্য ৩০০ টাকা। বইমেলায় পাওয়া যাবে আজব প্রকাশের ৩৯২-৩৯৩ নং স্টলে। এ ছাড়াও অনলাইনে সংগ্রহ করতে চাইলে রকমারি, বইফেরী, বুকস অব বেঙ্গল, পিবিএসবুকসহ বিভিন্ন বুকশপ থেকে সংগ্রহ করা যাবে। 

প্রকাশিত বই নিয়ে কথা হয় ইথার আখতারুজ্জামানের সাথে। তিনি বলেন, আমার লেখালেখির শুরু শৈশবে থেকে। মাঝে বেশ কয়েকবছর বিভিন্ন ব্লগ ও লিটল ম্যাগাজিনে নিয়মিত লিখেছি। কিন্তু নিজের লেখা কখনও বই আকারে প্রকাশ করবো এবং তা চার চারটি বইয়ে রূপ নেবে- এই ব্যাপারে কোনও নিশ্চিত ধারনা কখনোই ছিলো না। অসংখ্য পাঠকের ভালোবাসা আমাকে এখানে নিয়ে এসেছে। ‘মিথের মতো মিথ্যে’র অধিকাংশ কবিতারই গত বছর ফেব্রুয়ারি থেকে আগস্টের মধ্যে লেখা। আশা করছি, গত তিনটি বইয়ের মতোই এই বইটিও আমার পাঠকদের তৃপ্ত করবে। 

আজবের প্রকাশের প্রকাশক জয় শাহরিয়ার বলেন, ইথারের পূর্বে প্রকাশিত তিনটি বইয়ের মতোই এ বছর প্রকাশিত বইটি নিয়েও আমি আশাবাদী। আশা করি বইটি সর্বোচ্চ মাইলফলক স্পর্শ করবে। ইতোমধ্যেই বইটি কবিতা ক্যাটাগরিতে বেস্ট সেলার লিস্টে উঠে এসেছে পাঠকের ভালোবাসায়। তার লেখা আজব প্রকাশ থেকে প্রকাশিত বইগুলো হলো নৈঃশব্দ্যের ঘোর (২০২১), রুইতনের বিবি (২০২১), বসন্ত বিভ্রম (২০২৩)। 

প্রসঙ্গত, ইথার আখতারুজ্জামান গীতিকার হিসেবেও বেশ প্রসিদ্ধ। কবি তার দ্বিতীয় বই রুইতনের বিবির জন্য পেয়েছেন ২০২২ সালে পাঠক জরিপে ‘চলন্তিকা সাহিত্য পুরস্কার-২০২২’। কবিতার পাশাপাশি কবি গান নিয়েও কাজ করছেন। তার প্রকাশিত গানের সংখ্যা ২৪।

ঢাকা/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়