ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেশের ‘কাকলী’ ভাইরাল কলকাতায়

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ২০ মে ২০২১   আপডেট: ১৩:২৬, ২১ মে ২০২১
দেশের ‘কাকলী’ ভাইরাল কলকাতায়

পণ্যের বিজ্ঞাপন প্রশংসিত হওয়া নতুন কোনো বিষয় নয়। অনেক সময় বিজ্ঞাপনে ব্যবহৃত ভাষা বা দৃশ্য আলাদাভাবে দর্শকের মনোযোগ আকর্ষণ করে। কিন্তু এবার যে বিজ্ঞাপনটির কথা নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে সেটি বিশ্বখ্যাত কোনো পণ্যের বিজ্ঞাপন নয়। এমনকি বিজ্ঞাপনের সঙ্গে বিখ্যাত কোনো নির্মাতার নামও জড়িয়ে নেই। তারপরও মুখে মুখে ফিরছে কাকলী ফার্নিচারের নাম!

অনেকেই ভ্রু কুঁচকে জানতে চাইছেন বিষয়টি সম্পর্কে। ‘আনন্দবাজার’ সূত্রে জানা যায়, বিজ্ঞাপনটি মূলত বাংলাদেশের একটি আসবাবপত্র নির্মাতা প্রতিষ্ঠানের। তাদেরই বিজ্ঞাপন নেট দুনিয়ায় এখন ভাইরাল।

বিশ্ব এখন করোনা মহামারির সঙ্গে লড়াইয়ে ব্যস্ত। লকডাউনে জনজীবন বিপর্যস্ত। এরই মধ্যে হঠাৎ কাকলী ফার্নিচারের এই বিজ্ঞাপন নিয়েই কেন এত আলোচনা। মূলত, এই বিজ্ঞাপনে দেখা যায়, স্বামী তার স্ত্রীকে কাকলী ফার্নিচারের বিভিন্ন সুবিধার কথা বর্ণনা করছেন। অন্যদিকে, স্ত্রী ‘আর, আর’ প্রশ্ন করে একের পর এক বিভিন্ন বিষয় সম্পর্কে জেনে নিচ্ছেন। এ ছাড়া দু’টি ছোট মেয়ে প্রায় রোবটের মতো ভঙ্গিতে সোফার উপর লাফাচ্ছে আর বলছে, ‘দামে কম, মানে ভালো কাকলী ফার্নিচার’।

বাংলাদেশ এবং কলকাতায় বিজ্ঞাপনটি নিয়ে ট্রল হচ্ছে। পশ্চিমবঙ্গের বিশিষ্ট রাজনীতিবিদ কাকলী ঘোষ দস্তিদার থেকে শুরু করে মিস্টার বিন, এমনকি জনপ্রিয় ধারাবাহিক সিআইডি এবং সৃজিত মুখার্জির ‘দ্বিতীয় পুরুষ’ সিনেমার বিভিন্ন দৃশ্য ব্যবহার করে এই বিজ্ঞাপনের ট্রল করা হচ্ছে। তৈরি হয়েছে বিভিন্ন মিম।

ভাইরাসের মতোই নেট দুনিয়ায় ছড়িয়ে পড়েছে মিমগুলো। একটি মিমে দেখা যায় মি. বিন বিছানায় বিভিন্ন ভঙ্গিতে শুয়ে, বসে লাফাচ্ছেন। ব্যাকগ্রাউন্ডে শোনা যাচ্ছে- ‘দামে কম, মানে ভালো কাকলী ফার্নিচার’।

মিমগুলো করোনা মহামারির দুর্বিষহ এই সময়েও নেটিজেনদের আনন্দের খোরাক জোগাচ্ছে।   
 

মারুফ/তারা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়