ঢাকা     বুধবার   ০১ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ১৯ ১৪২৯

মাত্র ৩ দিনে সাত মহাদেশ ভ্রমণ!

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ১১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১৮:১৪, ১১ জানুয়ারি ২০২৩
মাত্র ৩ দিনে সাত মহাদেশ ভ্রমণ!

দ্রুততম সময়ে সাত মহাদেশ ভ্রমণ করে গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে জায়গা করে নিয়েছেন আলী ইরানি ও সুজয় কুমার মিত্র নামের দুই ভারতীয় নাগরিক। সাত মহাদেশ ভ্রমণ করতে মাত্র ৩ দিন ১ ঘণ্টা ৫ মিনিট ৪ সেকেন্ড সময় নিয়েছেন তারা।

অস্ট্রেলিয়ার মেলবোর্নে বসবাসরত এই দুজনই ঘুরতে পছন্দ করেন। উভয়ে মিলে এর আগে বহু দেশ ও ঐতিহাসিক স্থাপনা সফর করেছেন। তবে এই ঘোরার নেশাই যে তাদের বিশ্ব রেকর্ডের খাতায় নাম তুলে দেবে তা ভাবতে পারেননি দুজনেই।

গিনেস বুক কর্তৃপক্ষ বলছে, ৩ দিন ১ ঘণ্টা ৫ মিনিট ৪ সেকেন্ডে সাত মহাদেশ ভ্রমণ করে ‘দ্রুততম সময়ে সাত মহাদেশ ভ্রমণ’ এর নতুন রেকর্ড গড়েছেন আলী ইরানি ও সুজয় কুমার। গত বছরের ৪ ডিসেম্বর তারা অ্যান্টার্কটিকা থেকে যাত্রা শুরু করেন। এই ৭৩ ঘণ্টার মধ্যে আলী হোসেন ইরানী ও সুজয় কুমার মিত্র এশিয়া, আফ্রিকা, ইউরোপ, উত্তর আমেরিকা, দক্ষিণ আমেরিকা ও ওশেনিয়া সফর করেন। এই দীর্ঘ পথ সফর শেষে তারা গত ৭ ডিসেম্বর অস্ট্রেলিয়ার মেলবোর্ন পৌঁছান।

উল্লেখ্য, এতদিন দ্রুততম সময়ে সাত মহাদেশ ভ্রমণের রেকর্ডটি ছিল সংযুক্ত আরব আমিরাতের এক তরুণীর। ২০২০ সালে ৮৬ ঘণ্টা ৪৬ মিনিট ৪৮ সেকেন্ডে সাত মহাদেশ ভ্রমণ করেন তিনি।

নতুন রেকর্ড গড়ার পর আলী-সুজয় বলেন, ‘আজ আমরা রেকর্ড ভেঙেছি। কাল অন্য কেউ আমাদের এই রেকর্ড ভেঙে দেবে।’ এখন দেখার বিষয়, কে বা কারা ৭৩ ঘণ্টা বা ৩ দিনে সাত মহাদেশ ভ্রমণের এই রেকর্ড ভাঙেন।

তথ্যসূত্র: এনডিটিভি

/ফিরোজ/

সর্বশেষ

পাঠকপ্রিয়