ঢাকা     বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ৯ ১৪৩০

৭১ কোটি টাকার লটারি জিতল ৪ বছরের শিশু

অন্য দুনিয়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ৭ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৯:৪১, ৮ ফেব্রুয়ারি ২০২৪
৭১ কোটি টাকার লটারি জিতল ৪ বছরের শিশু

কুয়েতে চার বছরের এক শিশু লটারি জয়ের মাধ্যমে অনন্য রেকর্ড গড়েছে। এই শিশুর নাম আদেল আল মুতাইরি। সে এখন বিশ্বের মিলিয়নিয়ারদের মধ্যে একজন।

আল মুতাইরির নামে তার বাবা ব্যাংকে একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট খুলেছিলেন এবং সেখানে টাকা সঞ্চয় করতেন। ব্যাংক কর্তৃপক্ষ প্রত্যেক বছর অ্যাকাউন্টধারীদের নিয়ে লটারির আয়োজন করে থাকে। সেই আয়োজনের মাধ্যমেই ভাগ্য খুলেছে আল মুতাইরির। এই লটারির প্রথম পুরস্কার হিসেবে আল মুতাইরি পেয়েছে দুই মিলিয়ন কুয়েতি দিনার। 

দেশটির শীর্ষ স্থানীয় গালফ ব্যাংক বিশাল পরিমাণের এই অর্থ জমকালো এক অনুষ্ঠানের মাধ্যমে আল-মুতাইরির অ্যাকাউন্টে স্থানান্তর করেছে। আল-মুতাইরি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাবার সঙ্গে হাজির হয়েছিল। এ সময় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নিজ অ্যাকাউন্টে অর্থ জমার দৃশ্য সরাসরি দেখে সে।

স্থানীয় সময় মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সংযুক্ত আরব আমিরাতের ইংরেজি সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, চার বছর বয়সী কুয়েতি কন্যাশিশু আল মুতাইরি ব্যাংকটির লটারিতে প্রথম পুরস্কার হিসেবে পেয়েছে ২০ লাখ দিনার। বাংলাদেশি টাকায় যা প্রায় ৭১ কোটি ৩৮ লাখ ৮০ হাজার টাকা।

লটারি জয়ের মাধ্যমে বিশ্বের বৃহত্তম এই পুরস্কারের সর্বকনিষ্ঠ প্রাপক হিসেবে লেখা হলো এই চার  বছর বয়সী শিশুর নাম। শিশুটির বাবা ইউসুফ আল মুতাইরি বলেন, তিনি গালফ ব্যাংকে তার সব সন্তানের জন্য সঞ্চয় অ্যাকাউন্ট খুলেছিলেন। কিন্তু আদেল সৌভাগ্যবান, সে বিজয়ী হিসেবে পুরস্কার পেয়েছে।

এ লটারি জেতার মাধ্যমে আদেল আল মুতাইরি রাতারাতি তারকা বনে গেছে। পুরস্কার প্রাপ্তির ছবি গালফ ব্যাংক সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার পর থেকেই অভিনন্দনের জোয়ারে ভাসছে আদেল আল মুতাইরি।

/লিপি

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়