ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

করোনা যোদ্ধাদের ধন্যবাদ দিতে টেলিভিশনে ব্রিটেনের রানি

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:২৮, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনা যোদ্ধাদের ধন্যবাদ দিতে টেলিভিশনে ব্রিটেনের রানি

করোনাভাইরাসে বিশ্বজুড়ে তৈরি হয়েছে সংকট। এই চ্যালেঞ্জিং সময়ে যুক্তরাজ্যের জনগণের উদ্দেশে রোববার টেলিভিশনে ‘বিশেষ’ বক্তব্য রাখবেন রানি দ্বিতীয় এলিজাবেথ। ধন্যবাদ জানাবেন করোনার বিরুদ্ধে লড়াই করে যাওয়া যোদ্ধাদের। এ খবর নিশ্চিত করেছে বাকিংহাম প্যালেস।

জাতীয় স্বাস্থ্য সেবার স্টাফ ও জরুরি সেবায় নিয়োজিত ব্যক্তিদের শ্রদ্ধা জানাবেন রানি। প্রাণঘাতী ভাইরাসের কারণে যারা স্বজনহারা হয়েছেন তাদের প্রতি সহানুভূতি প্রকাশ করবেন এলিজাবেথ।

ক্রিসমাস উৎসবের বার্তা দেওয়া ছাড়া টেলিভিশনে খুব একটা আসেন না এলিজাবেথ। ৬৮ বছরের রাজত্বে চতুর্থবার টেলিভিশনে এসে বার্তা দেবেন তিনি।

শনিবার এক বিবৃতিতে বাকিংহাম প্যালেস জানিয়েছে, ৯৩ বছর বয়সী রানি একেবারেই ব্যক্তিগত বক্তব্য দেবেন। এই সংকটে যারা যুদ্ধ করছেন, তাদের প্রতি আস্থা প্রকাশ করবেন।

ওয়েস্ট লন্ডনের উইন্ডসর ক্যাসেলে রেকর্ড করা বক্তব্যে এলিজাবেথ বলেছেন, ‘আমি আপনাদের সঙ্গে কথা বলছি এমন সময়ে, যেটা চ্যালেঞ্জিং। আমাদের দেশের মানুষের জীবন এখন ব্যহত হচ্ছে। কারো জন্য শোক বয়ে এনেছে এটা, অনেকের জন্য আর্থিক টানাপোড়েন এবং আমাদের সবার দৈনন্দিন জীবনে বিশাল পরিবর্তন এসেছে।’

পাঁচ বছরের এক শিশুসহ শনিবার ব্রিটেনে একদিনে রেকর্ড ৭০৮ জন মারা গেছে করোনায়, সব মিলিয়ে মৃতের সংখ্যা ৪,৩১৩। আক্রান্ত হয়েছে ৪১,৯০৩ জন।



ঢাকা/ফাহিম  

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়