RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দিতে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৯, ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:৩৯, ২২ সেপ্টেম্বর ২০২০
বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দিতে যাচ্ছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

যুক্তরাজ্যে করোনাভাইরাসের দ্বিতীয় দফা ঢেউ শুরু হওয়ায় সংক্রমণ রোধে অফিসের পরিবর্তে বাড়িতে থেকে কাজ করার নির্দেশ দিতে যাচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন। মঙ্গলবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

করোনা পরিস্থিতি নিয়ে জনসন মঙ্গলবার মন্ত্রিসভার সঙ্গে জরুরি বৈঠকে বসবেন। পরে তিনি সরকারের নেওয়া পদক্ষেপ জানাতে গ্রিনিচ মান সময় বিকেল ৫টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন। 

মাত্র কয়েক সপ্তাহ আগে নাগরিকদের কর্মস্থলে ফেরার আহ্বান জানিয়েছিলেন জনসন। গত সপ্তাহ থেকে যুক্তরাজ্যে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ায় এখন তিনি তাদের বাড়ি থেকে কাজ করার আহ্বান জানাচ্ছেন। জনসন বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডের সব পাব, বার, রেস্তোরাঁ ও অন্যান্য সেবাপ্রতিষ্ঠানগুলোকে রাত ১০টার মধ্যে বন্ধের নির্দেশ দিতে যাচ্ছেন বলেও জানিয়েছে প্রধানমন্ত্রীর দপ্তর ও তার সরকারের মন্ত্রিরা।

মন্ত্রিসভা দপ্তরের মন্ত্রী মিশাল গভ বলেন, ‘পরিবর্তনের ওপর জোর দেওয়া হচ্ছে। লোকজনের পক্ষে সম্ভব হলে তারা যেন বাড়ি থেকে কাজ করেন, আমরা এটা করতে তাদের উৎসাহিত করছি।’

তিনি জানান, উৎপাদন, নির্মাণ ও খুচরা পণ্য বিক্রির সঙ্গে সম্পৃক্তদের সহ যাদের পক্ষে বাড়িতে থেকে কাজ করা সম্ভব নয়, তাদেরকে কর্মস্থলে কোভিড-১৯ নিরাপত্তা বিধি মেনে কাজ করতে হবে। এছাড়া স্কুলগুলো খোলা থাকবে।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়