ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বেয়াইকে ক্ষমা করলেন ট্রাম্প

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৭, ২৪ ডিসেম্বর ২০২০  
বেয়াইকে ক্ষমা করলেন ট্রাম্প

মেয়ে ইভাঙ্কার শ্বশুর চার্লস কুশনারসহ আরও ২৬ জনকে ক্ষমা করেছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। প্রেসিডেন্টের সাধারণ ক্ষমা ঘোষণার ক্ষমতার আওতায় এটি করা হয়েছে বলে বৃহস্পতিবার জানিয়েছে বিবিসি।

এর আগে মঙ্গলবার ট্রাম্প তার নির্বাচনী প্রচার শিবিরের সঙ্গে রাশিয়ার সম্ভাব্য আঁতাত নিয়ে তদন্তে মার্কিন কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআইকে মিথ্যা বলার দায়ে সাজাপ্রাপ্ত দুই ব্যক্তিসহ ১৫ জনকে ক্ষমার ঘোষণা দিয়েছিলেন।

বৃহস্পতিবার যাদেরকে সাধারণ ক্ষমা করা হয়েছে তাদের মধ্যে চার্লস কুশনার ছাড়াও রয়েছেন ট্রাম্পের সাবেক নির্বাচনী প্রচার ব্যবস্থাপক পল ম্যানফোর্ট ও সাবেক উপদেষ্টা রজার স্টোন।

২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনে রাশিয়ার হস্তক্ষেপের অভিযোগ নিয়ে এক তদন্তে ২০১৮ সালে ম্যানাফোর্ট দোষী সাব্যস্ত হন। রজার স্টোন দণ্ড পেয়েছিলেন কংগ্রেসকে মিথ্যা বলার দায়ে। ৬৬ বছরের চার্লস কুশনার দণ্ডিত হয়েছিলেন করফাঁকি ও নির্বাচন কমিশনে মিথ্যা বলার দায়ে। সাক্ষীর ওপর প্রভাব বিস্তারের অভিযোগও ছিল তার বিরুদ্ধে।

চার্লসের বিরুদ্ধে একটি অভিযোগের তদন্তে কেন্দ্রীয় তদন্ত সংস্থাকে সহযোগিতা করেছিলেন তার শ্যালক উইলিয়াম স্কাল্ডার। এর প্রতিশোধ নিতে তিনি স্কাল্ডারের কাছে এক যৌনকর্মীকে পাঠান। ওই যৌনকর্মী ও স্কাল্ডারের মধ্যকার কথাবার্তা গোপনে ভিডিও রেকর্ড করা হয়। পরে তা স্কাল্ডারের স্ত্রীর কাছে পাঠানো হয়।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়