Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৭ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১২ ১৪২৮ ||  ১৮ সফর ১৪৪৩

গাজায় ইসরায়েলের শতাধিক বিমান হামলা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৭, ১২ মে ২০২১   আপডেট: ১৬:২৩, ১২ মে ২০২১
গাজায় ইসরায়েলের শতাধিক বিমান হামলা

অবরুদ্ধ গাজায় বুধবার শতাধিক বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। গত সোমবার সহিংসতা শুরুর পর বুধবার পর্যন্ত নিহতের সংখ্যা বেড়ে ৪৩ এ পৌঁছেছে। গাজার স্বাস্থ্য কর্তৃপক্ষের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানিয়েছে।

রয়টার্স জানিয়েছে, দখলের হুমকি দিয়ে বোমা হামলা চালানোর পর গাজায় একটি বহুতল আবাসিক ভবন ধসে পড়েছে। আরেকটি ভবন মারত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।

ইসরায়েল জানিয়েছে, মঙ্গলবার রাতে বিমান হামলার লক্ষ্যবস্তু ছিল হামাসের কয়েক জন শীর্ষ গোয়েন্দা কর্মকর্তা। এছাড়া যেসব স্থান থেকে রকেট ছোড়া হচ্ছিল সেসব স্থান, হামাসের কার্যালয় ও সংগঠনটির নেতাদের বাড়ি লক্ষ্য করে বিমান হামলা চালানো হয়েছে।

২০১৪ সালের পর ইসরায়েল ও হামাস শাসিত গাজার মধ্যে এটি সবচেয়ে তীব্র হামলা ও পাল্টা হামলা। যেভাবে সংঘাত বাড়ছে তাতে যে কোনো সময় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যেতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন আন্তর্জাতিক বিশেষজ্ঞরা।

মঙ্গলবার রাতে অনেক ইসরায়েলিও নির্ঘুম রাত কাটিয়েছেন। তেল আবিবে রাত ৩টা থেকে বোমা হামলার সাইরেন বেজেছে। হামাস এ পর্যন্ত এক হাজার ৫০০টি রকেট ইসরায়েলের বিভিন্ন শহর লক্ষ্য করে ছুড়েছে। এসব হামলায় পাঁচ ইসরায়েলি নিহত হয়েছে বলে সেনাবাহিনী জানিয়েছে।

জাতিসংঘের মধ্যপ্রাচ্য অঞ্চলে শান্তির দূত উইনল্যান্ড, সব পক্ষকে শান্ত করতে জাতিসংঘ কাজ করছে।

মিশরের নিরাপত্তা সূত্র জানিয়েছে, সংযত হওয়ার জন্য মিশরীয় কর্মকর্তারা রাতভর টেলিফোনে ফিলিস্তিনি নেতাদের সঙ্গে কথা বলেছেন।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়