ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিনাভাড়ায় হাসপাতালে পৌঁছে দিচ্ছেন অটোরিকশা চালক

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৯, ১৬ মে ২০২১   আপডেট: ১৬:৫১, ১৬ মে ২০২১
বিনাভাড়ায় হাসপাতালে পৌঁছে দিচ্ছেন অটোরিকশা চালক

ভারতের যে কয়টি রাজ্যে করোনার সংক্রমণ ঊর্ধ্বমুখী তার মধ্যে অন্যতম কর্নাটক। রাজ্যে এ পর্যন্ত পাঁচ লাখ ৯৮ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। সংক্রমণে মারা গেছেন ২১ হাজারের বেশি মানুষ। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ায় রোগীকে হাসপাতালে নিয়ে যাওয়ার মতো অ্যাম্বুলেন্স পাওয়াও মুশকিল হয়ে পড়েছে।

এই পরিস্থিতিতে এগিয়ে এসেছেন এক অটোরিকশা চালক। কালাবুরাগি এলাকার ওই বাসিন্দা করোনা রোগীদের বিনাভাড়ায় পৌঁছে দিচ্ছেন হাসপাতালে।

ভারতীয় সংবাদমাধ্যম এএনআইকে অটোরিকশা চালক আকাশ দিনার জানিয়েছেন, তিনি সেনাবাহিনীতে যোগ দিয়ে সীমান্তে দেশের সেবা করার স্বপ্ন দেখতেন। তবে সেই স্বপ্নপূরণ না হওয়ায় এখন তিনি মহামারির মধ্যে দেশের ভেতরে মানুষের সেবা করছেন।

দিনার বলেন, ‘কোভিড-১৯ লকডাউনের কারণে সুযোগ-সুবিধা সীমিত, তবে অ্যাম্বুলেন্স ও অটোর ক্ষেত্রে ছাড় রয়েছে। এ কারণে আমি ফ্রি সেবা দিচ্ছি। আমি চার বছর ধরে অটোরিকশা চালাচ্ছি। আমার সেনাবাহিনীতে যোগ দেওয়ার স্বপ্ন ছিল কিন্তু তা পূরণ হয়নি। তাই আমি এসব মানুষের সেবা করছি।’

তিনি বলেন, ‘আমি কয়েক দিন ধরে এই কাজ করছি। যাদের আমার সেবা প্রয়োজন স্রেফ একটি ফোন দিলেই আমি তাদের বাড়ি পৌঁছে যাই এবং তাদের হাসপাতালে রেখে আসি। সত্যিকারার্থেই জনগণ দুর্ভোগ পোহাচ্ছে। আমি অন্ততপক্ষে এতোটুকুতো করতে পারি।’
 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়