ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কানাডায় ট্রাক উঠিয়ে দিয়ে মুসলিম পরিবারের ৪ জনকে হত্যা

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ৮ জুন ২০২১   আপডেট: ১১:৪৮, ৮ জুন ২০২১
কানাডায় ট্রাক উঠিয়ে দিয়ে মুসলিম পরিবারের ৪ জনকে হত্যা

কানাডায় ‌‍‘পূর্ব-পরিকল্পিতভাবে’ ট্রাক উঠিয়ে দিয়ে একটি মুসলিম পরিবারের ৪ জনকে হত্যা করা হয়েছে। রোববার (৬ জুন) দেশটির অন্টারিও প্রদেশের লন্ডন শহরে এই ঘটনা ঘটেছে বলে পুলিশ জানিয়েছে।

মঙ্গলবার (৮ জুন) বিবিসির খবরে বলা হয়,  ওই পরিবারের নয় বছর বয়সী এক শিশু হামলায় বেঁচে গেছে। আহত অবস্থায় একটি হাসপাতালে তার চিকিৎসা চলছে।

এই ঘটনায় ২০ বছর বয়সী একজন কানাডিয়ান ব্যক্তির বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে। সাম্প্রতিক বছরে কানাডায় মুসলিমদের উপর একটি সবচেয়ে ভয়ঙ্কর হামলা। ২০১৭ সালে কুইবেক শহরের মসজিদে এক হামলায় ৬ জনকে হত্যা করা হয়েছিল।

পুলিশ বলছে ধারণা করা হচ্ছে, যারা মারা গেছেন তাদের ধর্মীয় বিশ্বাসের কারণে এই হামলা করা হয়েছে।

নিহতদের মধ্যে ২ জন নারী রয়েছেন। তাদের একজনের বয়স ৭৪ বছর এবং অপরজনের বয়স ৪৬ বছর। এছাড়া নিহতদের মধ্যে ১৫ বছর বয়সী একটি মেয়ে এবং ৪৬ বছর বয়সী একজন পুরুষ রয়েছেন।

এই হামলায় অভিযুক্ত ২০ বছর বয়সী কানাডিয়ান এক যুবককে আটক করেছে পুলিশ। ঘটনাস্থল থেকে ছয় কিলোমিটার দূরে একটি শপিং সেন্টার থেকে তাকে আটক করা হয়।

পুলিশ বলছে, অভিযুক্ত যুবক কোন মুসলিম বিদ্বেষী গ্রুপের সাথে সম্পৃক্ত কি না সেটি এখনো পরিষ্কার নয়।

এই ঘটনার পর কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এক টুইট বার্তায় লিখেছেন, এই ঘটনায় তিনি আতঙ্কিত হয়েছেন। যারা এই ঘটনার শিকার হয়েছে তাদের পরিবারের সাথে তিনি আছেন বলে উল্লেখ করেন তিনি।

সূত্র: বিবিসি

ঢাকা/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়