ঢাকা     সোমবার   ১৭ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৩ ১৪২৮ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪৩

এক জুম মিটিংয়ে চাকরি হারালেন ৯০০ কর্মী

আন্তর্জাতিক ডেস্ক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:০৭, ৭ ডিসেম্বর ২০২১
এক জুম মিটিংয়ে চাকরি হারালেন ৯০০ কর্মী

ফাইল ফটো

যুক্তরাষ্ট্রে এক জুম মিটিংয়ে প্রায় ৯০০ কর্মীকে বরখাস্ত করেছেন বেটার ডটকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) বিশাল গর্গ।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিবিসি’র এক খবরে এ তথ‌্য জানানো হয়।

জুম কলে গর্গ বলেন, ‘আপনি যদি এই কলে থাকেন, তবে আপনি সেই দুর্ভাগ্যবানদের মধ্যে একজন, যাদের আজ বহিষ্কার করা হচ্ছে। আপনাদের কাজের মেয়াদ এখানেই শেষ হলো। বিনিময়ে আপনি কী সুবিধা পাবেন, দ্রুত এইচআর থেকে ইমেইল করে তা জানিয়ে দেওয়া হবে।’ 

তিনি জানান, তাদের প্রতিষ্ঠান একটি ক্রান্তিকাল অতিক্রম করছে। প্রতিষ্ঠান টিকিয়ে রাখতে হলে ১৫ শতাংশ কর্মী ছাঁটাই করতে হবে। তাই যে ৯০০ জন কর্মী জুম মিটিংয়ে অংশ নিয়েছেন তাদের সবাইকে কাজ থেকে ছাঁটাই করা হচ্ছে। 

কর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি আপনাদের কাছে ভালো খবর নিয়ে আসিনি। বাজার বদলে গেছে। আমাদের এগিয়ে যেতে হবে। এটা এমন একটা খবর যা আপনারা শুনতে চান না। কিন্তু শেষ পর্যন্ত এটাই আমার সিদ্ধান্ত এবং আমি চেয়েছি আপনারা সিদ্ধান্তটি আমার কাছ থেকেই শুনুন।’ 

তবে বিবিসি’র খবরে বলা হয়েছে, গত সপ্তাহে বেটার ডটকম একটি চুক্তির পর নগদ ৭৫০ মিলিয়ন ডলার পেয়েছে। এতে প্রতিষ্ঠানটির ব্যালেন্স শিটে এক বিলিয়ন ডলারের বেশি অর্থ থাকবে। 

করোনাকারীন সময়ে আবার বড়দিনের আগে একসঙ্গে এতো কর্মীকে বরখাস্ত করে সমালোচনার মুখে পড়েছেন বেটার ডটকমের সিইও। সামাজিক যোগাযোগ মাধ‌্যমে এই সিদ্ধান্তের সমালোচনা করে একে ‘কঠোর’ ও ‘ভয়ঙ্কর পদক্ষেপ’ হিসেবে উল্লেখ করেছেন অনেকে।  

গর্গ ওই কর্মচারীদের ফাঁকিবাজ বলে দাবি করেন। এসব কর্মচারীরা না কি দিনে ২ ঘণ্টা কাজ করতেন বলে তিনি উল্লেখ বরেন। তবে বিশাল গর্গ এর আগেও কর্মীদের সঙ্গে দুর্ব্যবহারের জন্য বিতর্কিত হয়েছেন বলে জানা গেছে।

ঢাকা/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়