ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নাইজেরিয়ায় ৮৭ জনকে অপহরণ করেছে বন্দুকধারীরা

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৬, ১৯ মার্চ ২০২৪   আপডেট: ১১:০৮, ১৯ মার্চ ২০২৪
নাইজেরিয়ায় ৮৭ জনকে অপহরণ করেছে বন্দুকধারীরা

নাইজেরিয়ায় আবারও একটি গ্রামে হামলা চালিয়ে ৮৭ জনকে অপহরণ করে নিয়ে গেছে সশস্ত্র সন্ত্রাসীরা। স্থানীয় পুলিশ ও গ্রামবাসী বিষয়টি নিশ্চিত করেছে। 

সোমবার (১৮ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা। 

প্রতিবেদনে বলা হয়েছে, নাইজেরিয়ায় চলতি মাসে এ নিয়ে দ্বিতীয়বারের মতো বড় ধরনের অপহরণের ঘটনা ঘটল। এর আগে গত ৭ মার্চ একটি স্কুল থেকে ২৮৬ শিক্ষার্থী, শিক্ষক ও কর্মচারীকে অপহরণ করে নিয়ে যায় বন্দুকধারীরা। 

পুলিশ জানিয়েছে, নতুন হামলার ঘটনাটি ঘটেছে গত রোববার (১৭ মার্চ) রাতে কাদুনা রাজ্যের কাজুরু এলাকায়। স্থানীয়দের দাবি, সেনাবাহিনীর পোশাক পরা সশস্ত্র একদল লোক গ্রামটিতে হামলা চালিয়ে ৮৭ জনকে তুলে নিয়ে গেছে। অপহৃতদের মধ্যে নারী ও শিশুও রয়েছে।

পুলিশের মুখপাত্র মনসুর হাসান বলেন, অপহৃতদের উদ্ধার করতে এবং গ্রামবাসীদের নিরাপত্তায় ইতিমধ্যে পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

গ্রামপ্রধান টাঙ্কো ওয়াদা সারকিন জানান, অপহৃতদের মধ্য থেকে পাঁচজন এরই মধ্যে জঙ্গলের ভেতর দিয়ে পালিয়ে এসেছে। তিনি আরও জানান, এর আগে আরও চারবার এই গ্রামে সন্ত্রাসীরা হামলা চালিয়েছিল।

নাইজেরিয়ার উত্তর এবং উত্তরপশ্চিমে প্রায়ই বন্দুকধারীরা গ্রামে ডাকাতি করে এবং অপহরণ করে। জাতিসংঘ বলছে, ভয়াবহ নৃশংসতার কারণে এখানে প্রায় ১০ লাখ মানুষ বাড়িঘর ছেড়ে পালিয়ে গেছে। 

এসব হামলা বন্ধের জন্য নাইজেরিয়ার প্রেসিডেন্ট বোলা আহমেদ টিনুবু প্রতিদিনই চাপের মুখে পড়ছেন। কিন্তু অব্যাহত অপহরণের ঘটনায় তার প্রশাসনকে অসহায় মনে হচ্ছে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়