ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পূজামণ্ডপে র‌্যাবের বিশেষ নিরাপত্তা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ২২ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:২৩, ২২ অক্টোবর ২০২০
পূজামণ্ডপে র‌্যাবের বিশেষ নিরাপত্তা

রাজধানীতে পূজামণ্ডপে নিরাপত্তা ব‌্যবস্থা পরিদর্শন করেন র‌্যাবের মহাপরিচালক

হিন্দু ধর্মাবলম্বীরা যেন শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গোৎসব উদযাপন করতে পারেন, সেজন্য বিশেষ নিরাপত্তার ব‌্যবস্থা করেছে র‌্যাব। 

বৃহস্পতিবার (২২ অক্টোবর) দুপুরে রাজধানীর গুলশান ও বনানীর কয়েকটি পূজামণ্ডপে নিরাপত্তা ব‌্যবস্থা পরিদর্শন করেছেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এ সময় তিনি পূজামণ্ডপে আসা সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ জানিয়েছেন।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, ‘পূজার সময় যেন কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে, সেজন্য সারা দেশে পূজামণ্ডপগুলোকে বিশেষ নিরাপত্তার আওতায় আনা হয়েছে। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ পোশাকধারী র‌্যাব সদস্য এবং সাদা পোশাকে গোয়েন্দারা আছেন। প্রতিটি মণ্ডপ ডগ স্কোয়াড দিয়ে সুইপিং করা হয়েছে। আশা করছি, উৎসব উদযাপনে কোনো সমস্যা হবে না।’

র‌্যাব প্রধান বলেন, ‘এবারের পূজা করোনা মহামারির সময়ে হচ্ছে। যারা মণ্ডপে আসবেন, তাদের অবশ্যই স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এজন্য পূজার আয়োজন সীমিত করা হয়েছে। ভাইরাসটি যেন ছড়িয়ে পড়তে না পারে, সেজন্য সবাইকে সহযোগিতা করতে হবে।’

তিনি জানান, র‌্যাব সদস্যরা সারা দেশে পূজামণ্ডপের নিরাপত্তা নিশ্চিত করছেন। কোনো ধরনের শঙ্কা আছে কি না, তা নিশ্চিত হতে ১৫ অক্টোবর থেকে ব্যাপক গোয়েন্দা নজরদারি করা হয়। ২৮ অক্টোবর পর্যন্ত তা অব্যাহত থাকবে। পাশাপাশি বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড প্রস্তুত রাখা হয়েছে।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়