RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৮ ১৪২৭ ||  ১৫ রবিউস সানি ১৪৪২

‘পিকে হালদারকে প্রয়োজনে ইন্টারপোলের মাধ্যমে গ্রেপ্তার’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৩, ২৫ অক্টোবর ২০২০  
‘পিকে হালদারকে প্রয়োজনে ইন্টারপোলের মাধ্যমে গ্রেপ্তার’

পিকে হালদার (ফাইল ফটো)

দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান আইনজীবী খুরশিদ আলম খান বলেছেন, প্রশান্ত কুমার হালদারকে (পিকে হালদার)  ইন্টারপোলের মাধমে গ্রেপ্তার করে আনতে আমরা আদালতে আবেদন করবো।

রোববার (২৫ অক্টোবর) সুপ্রিম কোর্টে সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

খুরশিদ আলম খান বলেন, ‘পিকে হালদার মৌখিকভাবে জানিয়েছে তিনি অসুস্থ। শুধু মুখের কথায় এসব চলে না। তিনি অসুস্থতার কোন নথি দেখাননি। এছাড়া, পিকে হালদার বলেছেন, তিনি আদালতের আদেশ পাননি। এটা তিনি বলতে পারেন না। তিনি পলাতক। তিনি আদালত অবমাননা করেছেন। আমি আদালতের নজরে আনবো। আইজিপির কাছে অনুরোধ, ইন্টারপোলের মাধ্যমে তাকে গ্রেপ্তার করে আনা হোক।’

দুদক আইনজীবী আরও বলেন, ‘দুদকও তাদের টিম প্রস্তুত রেখেছে। পিকে হালদার দেশে ঢুকলেই ব্যবস্থা নেওয়া হবে।’

প্রায় ৩৬ শত কোটি টাকা পাঁচারের অভিযোগ নিয়ে বিদেশে থাকা  ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক পিকে হালদারের আজ দেশে আসার কথা ছিল। কিন্তু গতকাল ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের আইনজীবী মাহফুজুর রহমান মিলনের মাধ্যমে অ্যাটর্নি জেনারেল ও দুদক আইনজীবীকে জানান, অসুস্থতার কারণে  আপাতত দেশে আসছেন না তিনি।  
এর আগে গত ২১ অক্টোবর পিকে হালদারকে দেশে ফেরার অনুমতি দিয়ে বিমানবন্দর থেকেই আইনশৃঙ্খলা বাহিনীকে তাকে গ্রেপ্তারের নির্দেশ দেন হাইকোর্ট। 

গত সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে দেশে ফিরতে হাইকোর্টে আবেদন করেন পিকে হালদার। গত ২১ জানুয়ারি প্রায় ৩৬ শত কোটি টাকা পাচার করার ঘটনায় ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্স সার্ভিস লিমিটেডের পরিচালক প্রশান্ত কুমার হালদারসহ (পিকে হালদার) ১৯ জনের সব সম্পদ, ব্যাংক হিসাব জব্দ ও পাসপোর্ট আটকানোর নির্দেশ দেন হাইকোর্ট

ঢাকা/মেহেদী/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়