ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

পিকে হালদারের বান্ধবী রুনাইসহ গ্রেপ্তার ৩

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ১৬ মার্চ ২০২১   আপডেট: ১৮:৫৭, ১৬ মার্চ ২০২১

পিকে হালদারকে অর্থ আত্মসাতে সহযোগিতার অভিযোগে দায়ের করা মামলায় তার বান্ধবী ইন্টারন্যাশনাল লিজিংয়ের ভাইস প্রেসিডেন্ট নাহিদা রুনাইসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।  মঙ্গলবার (১৬ মার্চ) মতিঝিল থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। 

দুদক কর্মকর্তা গুলশান আনোয়ার তাদের গ্রেপ্তার করেন। মঙ্গলবার (১৬ মার্চ)  দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টচার্য্য এই তথ্য জানান। 

গ্রেপ্তার বাকি দুই আসামি হলেন, ইন্টার ন‌্যাশনাল লিজিংয়ের  ভারপ্রাপ্ত এমডি সৈয়দ আবেদ হাসান ও সিনিয়র ম্যানেজার রাফসান রিয়াদ চৌধুরী। 

এই প্রসঙ্গে প্রনব কুমার ভট্টাচার্য‌্য বলেন, ‘আজ বিকেল ৪টায় রাজধানীর মতিঝিল এলাকা থেকে  দুদকের উপ-পরিচালক মো. গুলশান আনোয়ারের নেতৃত্বে একটি টিম আসামিদের গ্রেপ্তার করে।

দুদক সূত্রে  জানা গেছে, চলতি বছরের (২০২১) জানুয়ারি মাসে দুদকের দায়ের করা একটি মামলায় তাদের গ্রেপ্তার করা হয়। 

অভিযোগে বলা হয়, আসামিরা ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে অস্তিত্ববিহীন প্রতিষ্ঠান আনান কেমিক্যালের নামে ৭০ কোটি ৮২ লাখ টাকার ভুয়া ঋণের কাগজপত্র তৈরি করেন। এই ভুয়া কাগজপত্রের মাধ‌্যমে ইন্টারন্যাশনাল লিজিং অ‌্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড কর্মকর্তা ও বোর্ড সংশ্লিষ্ট সদস্যদের সহায়তায়  এই টাকা আসামিরা তুলে নেন। পরবর্তী সময়ে  ওই অর্থ বিভিন্ন কোম্পানি ও ব্যক্তির হিসাবে স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে পাচার করেছেন। যার মাধ‌্যমে আসামিরা  দণ্ডবিধি, মানিলন্ডারিং প্রতিরোধ আইনে অপরাধ করেছেন বলেও অভিযোগ করা হয়েছে।
 

শিশির/সাইফ/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়